ফরিদগঞ্জ ও হাইমচরে দুই ইউপি নির্বাচন আজ

মেঘনা বার্তা ডেস্ক ॥

আজ সোমবার (২৮ নভেম্বর) ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া দক্ষিণ এবং হাইমচরের ৬নং চরভৈরবী ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই প্রথম বারের মতো ইউনিয়ন দুটিতে ভোটারা ইভিএম এর মাধ্যমে ভোট প্রয়োগ করবেন। ইউনিয়নগুলোতে র‌্যাব, বিজিবি, পুলিশ এবং আনসার নিয়ে ৪ স্তরের নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

পাইকপাড়া দক্ষিণ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ ও সাধারণ সদস্য পদে ৫০ জন,সংরক্ষিত মহিলা সাধারণ সদস্য পদে ১২ জন প্রার্থী রয়েছেন। এসব প্রার্থীর মধ্যে ভোটারদের আকর্ষণ চেয়ারম্যান পদে ৭জন প্রার্থী। এদের মধ্যে আওয়ামীলীগের ৩জন, বিএনপির ৩জন এবং ইসলামী আন্দোলনের একজন প্রার্থী রয়েছেন।

এরা হলেন- মোহাম্মদ হোসেন মিন্টু (নৌকা),সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির কাজী (ঘোড়া), মোঃ ফারুক আহমেদ (টেলিফোন), হোসাইন আহমেদ রাজন শেখ( আনারস), রমজান আলী খান (চশমা), মোঃ হেলাল উদ্দিন (হাতপাখা), কাজী ইকবাল হোসেন পিন্টু (মটর সাইকেল)।

এবং চরভৈরবী ইউপি নির্বাচনে ৪ জন চেয়ারম্যান প্রার্থী নৌকার মাঝি ইউসুফ জুবায়ের শিমুল চোকদার, চশমা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জেসমিন রশিদ, আনারসের প্রার্থী রেজাউল করিম হাওলাদার, মোটর সাইকেলের আক্তার হাওলাদার। ২৯ জন সদস্য ও ১১ জন সংরক্ষিত মহিলা আসনের সদস্য সহ মোট ৪৫ জন প্রার্থী নির্বাচন অংশগ্রহণ করবেন।

নির্বাচন অফিস ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ১৭জন আনসার , অফিসারসহ ৬জন পুলিশ সার্বক্ষনিক মোতায়েন থাকবে। এছাড়া প্রতি ৩টি কেন্দ্রের জন্য একজন করে নিবার্হী ম্যাজিস্ট্রেট এবং পুলিশের একজন ইন্সপেক্টরের নেতত্বে পুরো ইউনিয়নে ৫টি মোবাইল টিমে মোতায়েন থাকবে। এছাড়া বিজিবির দুই প্লাটুন এবং র‌্যাবের একটি টিম সার্বক্ষনিক টহল দিবে।

এব্যাপারে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহিদ হোসেন জানান, শান্তিপূর্ণ এবং অবাধ নির্বাচনের জন্য সবধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষও নির্বাচনে আইনশৃংখলা বিষয়টি তদারিক করছেন।

এ বিষয়ে সংশ্লিষ্ট ইউপির রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী আবু বকর ছিদ্দিক বলেন, ইভিএমের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

Loading

শেয়ার করুন: