বঙ্গবন্ধু আজীবন শোষিত মানুষের অধিকার আদায়ে সংগ্রাম করে গেছেন : এমপি  রুহুল

 

মতলব উত্তর প্রতিনিধি

মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দিতে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ নির্বাচনী আসনের সংসদ সদস্য আলহাজ্ব এড. নুরুল আমিন রুহুল।

১৫ আগষ্ট মঙ্গলবার দুপুরে মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের আনন্দ বাজারে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি(ভারপ্রাপ্ত) নুরুদ্দীন পাটোয়ারীর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রেজাউল করিম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এড. রুহুল আমিন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদের সদস্য তাছলিমা আক্তার আঁখি, ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি হেলাল উদ্দিন সরকার, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক আব্দুর রব প্রধান, ফরাজীকান্দি ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি সোহেল সরকার। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামেপাক তেলাওয়াত করেন ফরাজীকান্দি ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান সবুজ।

অনুষ্ঠানের প্রধান অতিথি এড. নুরুল আমিন রুহুল এমপি তার বক্তব্যে বলেন, বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের জন্য তাঁর জীবনের অর্ধেক সময় কারাভোগ করেছেন। তিনি সব সময় সাধারণ মানুষের কথা চিন্তা করতেন। তিনি ছিলেন বাঙালি জাতি তথা বিশ্বের অবিসংবাদিত নেতা।

তিনি বলেন, ‘বাঙালি জাতি চিরদিনের জন্য বঙ্গবন্ধুর কাছে ঋণী। বঙ্গবন্ধু আজীবন শোষিত মানুষের অধিকার আদায়ে সংগ্রাম করে গেছেন। তার বলিষ্ঠ নেতৃত্বেই নিরস্ত্র বাঙালি পাকহানাদার বাহিনীর বিরুদ্ধে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণে অনুপ্রাণিত হয়।’

তিনি আরো বলেন, বাঙ্গালী জাতীকে কলঙ্কমুক্ত করতে বঙ্গবন্ধু হত্যাকারী যারা এখনো বিদেশে পালিয়ে আছে তাদেরকে অচীরেই দেশে ফিরিয়ে রায় কার্যকর করার দাবী জানাই।

Loading

শেয়ার করুন: