বাংলাদেশে এখন কেউ না খেয়ে মরে না : শিক্ষামন্ত্রী

মামুন আল হাসান ॥

চাঁদপুর সদর উপজেলার ৪০টি স্কুলের ২৪০ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ট্যাব বিতরণ করা হয়েছে। গতকাল ৫ এপ্রিল বুধবার দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেধাবী শিক্ষার্থীদের হাতে প্রধানমন্ত্রী উপহার ট্যাবগুলো তুলে দেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

এ উপলক্ষে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর জনশুমারি ও গৃহগণনা-২০২১ প্রকল্পের ট্যাবসমূহ মাধ্যমিক বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে ব্যবহারের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ট্যাব বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে চাঁদপুর সদর উপজেলা পরিসংখ্যান অফিস।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেন, বাংলাদেশ অনেক এগিয়েছে, না খেয়ে মরে যাচ্ছে এমন লোক নেই। দেশের এতো উন্নয়ন-অগ্রগতি-শান্তি-শৃঙ্খলায় এগিয়ে যাওয়ার পেছনে আমাদের একজন সঠিক নেতা আছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। যিনি সঠিকভাবে আমাদের দেশ পরিচালনা করছেন। সেজন্যে আমাদের দেশে এতো উন্নয়ন হচ্ছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে বিজ্ঞান ও প্রযুক্তিগত শিক্ষা বিকল্প নেই। প্রধানমন্ত্রীর উপহার এ ট্যাবগুলো আমাদের শিক্ষার্থীরা তাদের প্রযুক্তিগত শিক্ষায় ব্যবহার করতে পারবে।

তিনি বলেন, আমাদের শিক্ষার্থীদের সবসময় মনে রাখতে হবে, আমরা বীরের জাতি। আমরা সামনে এগিয়ে যাব। যতোই প্রতিবন্ধকতা আসুক আমরা জয় করবো। আমরা জয়ী হবো। আমরা এগিয়ে যাবো। আর যাঁদের কারণে আমাদের এ স্বাধীনতা তাঁদের প্রতি আমাদের ভালোবাসা এবং শ্রদ্ধার সবসময় থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজের সভাপ্রধানে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, পিপি অ্যাডঃ রণজিত রায় চৌধুরী, জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ আজাদুর রহমান, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, চাঁদপুর সদর উপজেলা পরিসংখান কর্মকর্তা বিপ্লব চক্রবর্তী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কামাল হোসেন, মাধ্যমিক স্কুল শিক্ষক সমিতির নেতৃবৃন্দসহ মেধাবী শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকগণ।

জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ আজাদুর রহমান জানান, ২০২২ সালে ডিজিটাল জনশুমারিতে সারাদেশে ব্যবহৃত প্রায় ৩ লাখ ৯০ হাজার ট্যাব স্বাধীনতা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী মাধ্যমিক বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিতরণের উদ্যোগ গ্রহণ করেন। এরই ধারাবাহিকতায় চাঁদপুর সদর উপজেলায ৪০টি স্কুলের ২৪০ জন শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ করা হয়। আর জেলার ৮টি উপজেলায় ২৭৮টি মাধ্যমিক বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির মেধাবী ১ হাজার ৬শ’ ৭৪ জন শিক্ষার্থীর মধ্যে এ ট্যাবগুলো বিতরণ করা হচ্ছে।

Loading

শেয়ার করুন: