বাড়িতে মৃত বাবা পরীক্ষার হলে মেয়ে

নিজস্ব প্রতিবেদক ॥

বাবার মরদেহ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে সুমাইয়া আক্তার নামে এক পরীক্ষার্থী। বুধবার (১০ মে) চাঁদপুর শহরের বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষায় অংশগ্রহণ করে সে।

এর আগে সকাল ৬টার দিকে সুমাইয়া আক্তারের বাবা মিজান গাজী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি মৈশাদী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের দক্ষিণ হামানকর্দ্দি গ্রামের গাজী বাড়ির মৃত হাছান গাজীর ছেলে। তিনি পেশায় ক্ষুদ্র ব্যবসায়ী ছিলেন।
মিজানের দুই মেয়ে ও এক ছেলের মধ্যে সবার ছোট সুমাইয়া। সে এবার চাঁদপুর সদরের মৈশাদী ইউনিয়নের হামানকর্দ্দি পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছে।

স্থানীয়রা জানান, মিজান গাজী বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। এর আগে তিনি স্ট্রোক করেন। সর্বশেষ গতকাল তিনি জ্বর ও পাতলা পায়খানা নিয়ে চাঁদপুরের মতলব ডায়রিয়া হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকালে তার মৃত্যু হয়।
মিজানের মৃতুর বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি মেম্বার মো. শরীফ সরদার বলেন, আমাদের এলাকার মিজান গাজী ভাই সকালে মারা গেছেন। বাড়িতে তার মরদেহ রেখে মেয়েকে পরিবারের সবাই বুঝিয়ে পরীক্ষা দিতে যেতে বলে। পরে সবার কথায় সে পরীক্ষায় অংশগ্রহণ করে। সকাল থেকে মিজান ভাইয়ের মরদেহের পাশে আছি।

বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের কেন্দ্র সচিব মোশাররফ হোসেন জানান, তার বাবার মৃত্যুর খবরটি ওই স্কুলের প্রধান শিক্ষক আমাকে জানিয়েছেন। আজকের পরীক্ষা ছিল ২৫ মিনিটের। তার মৃত্যুর বিষয়টি দুঃখজনক। সুমাইয়া যেন কোনোভাবেই মানসিকভাবে ভেঙে না পড়ে সেই চেষ্টা করেছি। সে সুন্দরভাবে পরীক্ষা দিয়েছে। সামনের সবগুলো পরীক্ষায় সে যেন অংশগ্রহণ করে সেজন্য আমরা তাকে সহযোগিতা করব।

Loading

শেয়ার করুন: