বিএনপি ক্ষমতায় থাকলে মেহনতী মানুষ শ্রমিকদের পাশে থাকে:মানিক

নিজস্ব প্রতিবেদক:

মহান মে দিবস উপলক্ষে চাঁদপুর জেলা শ্রমিক দলের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১ মে চাঁদপুর জেলা বিএনপির কার্যালয়ে শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা ও চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক।”মে দিবসের অঙ্গিকার- রুখতে হবে স্বৈরাচার ” এ প্রতিপাদ্যে আলোচনা সভায় তিনি বলেন, একের পর এক এদেশে শ্রমিকদের প্রতি স্টিম রোলার চালানো হচ্ছে। বিএনপি যখন ক্ষমতায় ছিল দেশের মেহনতী মানুষ এবং শ্রমিকদের পাশে ছিল।

আজকে শহিদ জিয়ার দল ক্ষমতায় থাকলে শ্রমিকরা ন্যায্য অধিকার পেত।আজকে আমাদের ঢাকা থেকে নতুন কর্মসূচি আসতে পারে।মনে রাখতে হবে এই কর্মসূচি হবে আমাদের শেষ কর্মসূচি।সবাইকে এক হয়ে রাজপতে নামতে হবে।আন্দোলনের জন্য রক্ত দিতে আমরা প্রস্তত। প্রথমে আমাদের খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে।

শেখ ফরিদ আহমেদ মানিক আরো বলেন, ক্যাপাসিটি চার্জের নামে বিপুল পরিমাণ টাকা বিদেশে পাচার করা হয়েছে। এর বিরুদ্ধে যাতে কেউ কথা বলতে না পারে মামলা করতে না পারে সেজন্য সংসদে আইন পাশ করা হয়েছে।

তিনি বলেন, জনগণের কষ্টার্জিত টাকায় প্রশাসন থেকে শুরু করে সরকারি সবার বেতন হয়। আজকে সকলের বেতন বাড়ানো হয়েছে। কিন্তু সরকার শ্রমিকদের বেতন বাড়ায় নি। এর জবাব দিতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপির সাধারন সম্পাদক অ্যাড. সলিম উল্যাহ সেলিম,সাবেক যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু, সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, সাবেক যুগ্ম আহ্বায়ক মুনীর চৌধুরী,খলিলুর রহমান গাজী, সেলিমুস সালাম, চাঁদপুর পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি,সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান।

চাঁদপুর জেলা শ্রমিকদলের সভাপতি নজরুল ইসলাম বাদলের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক হাবিবুর রহমানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, জেলা শ্রমিক দলের যুগ্ম সাধারণ সম্পাদক খলিল হাওলাদার, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান ছৈয়াল, প্রচার সম্পাদক আব্দুর রহমান বেপারী, শ্রমিক দল নেতা মীর আনোয়ার হোসেন বাচ্চু, চাঁদপুর পৌর শ্রমিকদলের আহবায়ক ফরিদ আহমদ মোস্তান,সদর উপজেলা শ্রমিকদলের আহবায়ক খোরশেদ আলম খান সদস্য সচিব নয়ন আহমেদ ভূঁইয়া, ফরিদগঞ্জ উপজেলা শ্রমিক দলের সভাপতি আজিম খান প্রমুখ ।এসময় চাঁদপুর জেলা বিএনপি নেতা হাজী মোশারফ হোসেনসহ শ্রমিকদলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও বিএনপি যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল,তাঁতীদল মৎস্যজীবী দলের বিপুল সংখ্যক নেতাকর্মী জেলা শ্রমিকদলের এই কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে উপস্থিত ছিলেন। সভা শুরুর আগে শ্রমিক দলের বিভিন্ন ইউনিট থেকে এবং যুবদল ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল পৃথক মিছিল নিয়ে দলীয় কার্যালয় সমবেত হয়।

Loading

শেয়ার করুন: