বিএনপি সংবিধান ও গণতান্ত্রিক ব্যবস্থা নিয়মনীতি মেনে নির্বাচনে আসতে হবে

কচুয়া প্রতিনিধি :

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেছেন- বিএনপি দেশি বিদেশি একটি গুষ্টির উপর ভর করে ষড়যন্ত্রের মাধ্যমে শেখ হাসিনাকে ক্ষমতাচূত করে তারা রাষ্ট্রীয় ক্ষমতা আসতে চায়। এজন্য তারা দেশে-বিদেশে নানা ষড়যন্ত্র করেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের এই সেনসনের কারণে বাংলাদেশ আওয়ামী লীগের কোন অসুবিধা হবে না। বরং এ নীতির কারণে বিএনপি চরম বিপর্যয় পড়েছে। জননেত্রী শেখ হাসিনা গণতন্ত্রের সংগ্রাম চালিয়ে আসছে। তিনি এ দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠা করেছেন। তিনি স্বৈরাচারী বিরোধী আন্দোলন করে স্বৈরাচারীদের ক্ষমতাচ্যুত করেছেন। তিনি গণতন্ত্র পুনরুদ্ধার করেছেন। আজ যারা মানবাধিকার লঙ্ঘন হয়েছে বলে কান্না করে তাদেরকে বলতে চাই, বাংলাদেশের ইতিহাসে আওয়ামী লীগ প্রথমে মানবাধিকার লঙ্ঘনের শিকার হয়েছিল। গণতন্ত্রের বিপর্যয় সেই ৭৫ এর ১৫ আগস্টে হয়েছিল। বিএনপি জাতির পিতার সরকারকে হত্যার মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছিল। সেটা কি গণতন্ত্রের স্বপক্ষে ছিল। সেটাকি মানবাধিকারের স্বপক্ষে ছিল।

তিনি আরো বলেন, বাংলাদেশের বিরুদ্ধে যত ষড়যন্ত্র হয়েছে প্রত্যেকটাই আওয়ামী লীগ সরকারের সময় দেশি বিদেশি নানা ষড়যন্ত্রকারীরাই ষড়যন্ত্র করেছে। বিএনপি নির্বাচন বর্জন করে যদি নির্বাচন প্রতিহত করার চেষ্টা করে মার্কিন নতুন নীতিমালা অনুযায়ী বিএনপি আন্তর্জাতিক কোনো সমর্থন পাবে না। তাছাড়া তাদেরকে এ দেশের মানুষ শক্ত হাতে প্রতিরোধ করবে। বিএনপি এতদিন সেনসন আসবে বলে লাফালাফি করেছেন তাদের রাজনৈতিক অবস্থান আজ কোথায় দেখুন। এদেশের যে সংবিধান, গণতান্ত্রিক ব্যবস্থা, রীতি নীতি সেটা মেনেই বিএনপিকে নির্বাচনে আসতে হবে। আওয়ামী লীগ ক্ষমতায় যাওয়ার জন্য কিংবা ক্ষমতায় টিকে থাকার জন্য রাজনীতি করে না। মানুষের মৌলিক অধিকার ও আর্থসামাজিক উন্নয়নের মাধ্যমে একটি আত্ম নির্ভরশীল জাতি গঠন করার লক্ষ্য নিয়ে আওয়ামী লীগের রাজনীতি।

তিনি আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষা, কৃষি, যোগাযোগ, বিদ্যুৎ সহ বিভিন্ন ক্ষেত্রে যে অভাবনীয় উন্নয়ন হয়েছে তার চিত্র তুলে ধরে বলেন, এ উন্নয়ন শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে। শেখ হাসিনার আমলে এতো অল্প সময়ের মধ্যে যে অর্জন হয়েছে পৃথিবীর আর কোন দেশে হয়নি। জনগণের সমর্থন নিয়ে শেখ হাসিনা আবারো নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করবেন। দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আওয়ামী লীগের পতাকা তলে সমবেত হয়ে আপনারা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন। তিনি গতকাল শুক্রবার দুপুরে উপজেলার গোহট উত্তর ইউনিয়নের নূরপুর পশ্চিমপাড়ায় স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে উঠান বৈঠকে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখতে গিয়ে উপরোক্ত কথা বলেন।

ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বিজন কুমার সরকারের সভাপতিত্বে ও আওয়ামী লীগ নেতা ফখরে আলম খোকনের সঞ্চালায় উঠান বৈঠকে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, ইউপি চেয়ারম্যান কবির হোসেন, আওয়ামী লীগ নেতা আকতার হোসেন, সোহাগ মিয়া, আব্দুর রব সরাই, আলী হোসেন, শরীফ উল্যাহ ভূইয়া, নাছির মাহমুদ, ঝর্ণা বেগম, ছাত্রলীগ নেতা শুভজিৎ দাস প্রমুখ।

এসময় উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, ইউপি চেয়ারম্যান মো.এম আখতার হোসাইন,রেজাউল মাওলা হেলাল, হাবিব মজুমদার জয়, সাবেক ইউপি চেয়ারম্যান আহসান হাবিব জুয়েল, জসিম উদ্দিন, আওয়ামীলীগ নেতা আহসান হাবিব পাঞ্জল, কামাল পাশা কাজল, পালাখাল মডেল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী আব্দুল আহাদ, সাধারন সম্পাদক ওমর ফারুক, উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারন সম্পাদক ডা.মাসুদুর রহমান বাবুল, উপজেলা ছাত্রলীগের আহবায়ক সালাউদ্দিন সরকার, যুগ্ম-আবায়ক সাকিল মুন্সি, সোহাগ হোসেনসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ সহযোগীর সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: