ব্যবসায়ী রাজ্জাক ভূঁইয়া ও যুবলীগ নেতা  টিটুর ইন্তেকাল ,শিক্ষামন্ত্রীর শোক

 

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুর পৌরসভার ১১নং ওয়ার্ডের মধ্য ইচলীর প্রবীণ ব্যবসায়ী, মেসার্স শাপলা ব্রিকফিল্ডের মালিক আব্দুর রাজ্জাক ভূঁইয়া এবং তাঁর ভাতিজা, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুলের ছোট ভাই চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, পৌর যুবলীগের সদস্য কামরুল হাসান (টিটু) ভূঁইয়া ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। তাঁদের মৃত্যুর সময়ের ব্যবধান ৬ ঘণ্টা।

কামরুল হাসান (টিটু) ভূঁইয়া ২০ জুলাই বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ৪টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এবং তার চাচা আব্দুর রাজ্জাক ভূঁইয়া পরদিন ২১ জুলাই শুক্রবার সকাল ৮টায় মধ্য ইচলীর নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে টিটু ভূঁইয়ার বয়স হয়েছিলো ৪৬ বছর এবং আব্দুর রাজ্জাক ভূঁইয়ার বয়স হয়েছিলো ৮০ বছর।

এদিকে যুবলীগ নেতা কামরুল হাসান (টিটু) ভূঁইয়ার আকস্মিক মৃত্যুর খবর মুহূর্তে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ফেসবুকে তার মৃত্যু নিয়ে লেখা পোস্টে বিভিন্নজন স্মৃতিচারণসহ শোক প্রকাশ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ সন্তানসহ বহু গুণগ্রাহী রেখে যান। সন্তান হারিয়ে মায়ের আহাজারি, ভাই, স্ত্রী, দুটি শিশু সন্তানের আর্তনাদে পরিবেশ ভারি হয়ে ওঠে।

ব্যবসায়ী আব্দুর রাজ্জাক ভূঁইয়া দীর্ঘদিন যাবৎ অসুস্থ ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ৩ কন্যাসন্তানসহ বহু গুণগ্রাহী রেখে যান। তাঁর ভাই ইঞ্জিঃ আব্দুর রব ভূঁইয়া চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং একমাত্র ছেলে মফিজুর রহমান রতন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের রিসার্চ অফিসার। আব্দুর রাজ্জাক ভূঁইয়া ও কামরুল ইসলাম টিটু ভূঁইয়া সম্পর্কে চাচা-ভাতিজা। তাঁরা দুজনই এলাকার সেবামূলক বিভিন্ন কাজে নিবেদিতভাবে যুক্ত ছিলেন। ৬ ঘণ্টার ব্যবধানে রাতে ভাতিজা এবং সকালে চাচার মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
তাঁদের মৃত্যুতে শোক জানিয়েছেন চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপুসহ আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিবৃন্দ।

কামরুল হাসান (টিটু)-এর ভাই জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল জানান, টিটু স্ত্রী-সন্তানসহ চট্টগ্রামে ছিলেন। বৃহস্পতিবার দিবাগত রাতে টিটু বুকের ব্যথা অনুভব করলে স্ত্রীসহ হাসপাতালে যান। পথিমধ্যে বমি করার পর তিনি স্ত্রীকে বলেন কিছুটা স্বস্তি অনুভব করছেন। কিন্তু হাসপাতালে নেয়া হলে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

শুক্রবার তার মরদেহ বাড়িতে আনলে তাকে শেষবারের মতো দেখতে বন্ধু-শুভাকাক্সক্ষীসহ চাঁদপুর জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ জনপ্রতিনিধি, শিক্ষক ও দীর্ঘদিনের সহপাঠীরা তাদের বাড়িতে আসেন।

মরহুমদ্বয়ের জানাজার নামাজ গতকাল শুক্রবার বাদ জুমা দক্ষিণ গুণরাজদী আহমাদিয়া ঈদগাহ সংলগ্ন মাঠে একসাথে অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন মধ্য ইচলী ভূঁইয়া বাড়ি জামে মসজিদের ইমাম হাফেজ মাওঃ আব্দুল ওয়াদুদ। জানাজায় কয়েক হাজার মুসল্লি অংশ নেন। পরে পৃথকভাবে পারিবারিক কবরস্থানে তাঁদের দাফন করা হয়।

জানাজা-পূর্বে মরহুমদ্বয়ের প্রতি স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন ও বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ ওচমান গনি পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ইউসুফ গাজী, মরহুমদ্বয়ের ভাই-চাচা ইঞ্জিঃ আব্দুর রব ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, পরিবারের পক্ষে আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম ভূঁইয়া ও মরহুম আঃ রাজ্জাক ভূঁইয়ার একমাত্র সন্তান মফিজুর রহমান রতন। এছাড়া যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কামরুল হাসান (টিটু) ভূঁইয়া মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক ভূঁইয়ার ছোট ছেলে। তার ভাই মাহফুজুর রহমান টুটুল জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও ফারুক হোসেন ভূঁইয়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি। ছেলে রাফিদুল হাসান রুদ্র (১৬)। ছোট ছেলে রায়হান মালিক (১০)। রাফিদুল হাসান রুদ্র নারায়ণগঞ্জের ফতুল্লায় অনুষ্ঠিত প্রাইম ব্যাংক জাতীয় পর্যায়ের স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে গণি মডেল উচ্চ বিদ্যালয় দলের হয়ে খেলে। এ টুর্নামেন্টে কামরুল হাসান (টিটু) ভূঁইয়া গণি মডেল উচ্চ বিদ্যালয় দলের ম্যানেজারের দায়িত্ব পালন করেন।

Loading

শেয়ার করুন: