ভূমি দস্যুদের কবল থেকে বাঁচতে অসহায় পরিবারের সংবাদ সম্মেলন

মোঃ মহিউদ্দিন ॥

শাহরাস্তিতে ভূমিদস্যুদের কবল থেকে বাঁচতে সংবাদ সম্মেলন করেছে এক অসহায় পরিবার। ৮ এপ্রিল শনিবার বিকেল সাড়ে ৪ টায় শাহরাস্তি প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকার প্রতিনিধিদের উদ্দেশ্যে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী পরিবারের সদস্য ছায়েদুল আলম। এ সময় তার বৃদ্ধা মা ও ছোট বোন উপস্থিত ছিলেন। আলম (৪২) সংবাদ সম্মেলন করেছেন।

শনিবার বিকেল সাড়ে ৪ টায় শাহরাস্তি প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন করেন। এসময় জাতীয়, স্থানীয় দৈনিক পত্রিকার প্রতিনিধি এবং ছায়েদুল আলমসহ তার বৃদ্ধ মা ও ছোট বোন উপস্থিত ছিলেন।

ভুক্তভোগী ছায়েদুল আলম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, কর্মের তাগিদে আমি পরিবার নিয়ে ঢাকায় অবস্থান করছি। অপর ভাই প্রবাসে, তার স্ত্রী সন্তান ঠাকুর বাজারে ভাড়া বাসায় দিনযাপন করছে। বৃদ্ধ মা বোনদের বাড়ি, কখনও ভাইয়ের বাসায় থাকছেন। নিজের বাড়িতে থাকার সাহস পাচ্ছেন না।

একই বাড়ির বাসীন্দা মৃত কফিল উদ্দিনের পুত্র আবু নাছের, আবুল বাসার, আবু তাহের ও আবুল বাসারের পুত্র আব্দুল কাইয়ুম গংদের সঙ্গে সম্পত্তিগত দেওয়ানী মামলা চলমান রয়েছে। মামলা নং ১৩২/২০২২। ওই মামলা চলমান অবস্থায়। আমার ও আমাদের পরিবারের সদস্যদের অনুপস্থিতিতে প্রতিপক্ষ আবু নাছের গংরা গত ২৩ নভেম্বর ২০২২ তারিখে আমাদের বসত ভিটির জায়গা জোরপূর্বক দখল নিতে টিনসেড ঘর নির্মন করে। আমি খবর পেয়ে পরের দিন ২৪ নভেম্বর বিকেল আনুমানিক ৩ টায় ঢাকা থেকে বাড়ি এসে প্রতিপক্ষদের জিজ্ঞেসাবাদ করতে গেলে আমার উপর ক্ষিপ্ত হয়ে উঠে। এক পর্যায় প্রতিপক্ষ আবু নাছের আমাকে হত্যার উদেশ্যে দা দিয়ে কপালের উপর মাথায় স্বজোরে কোপ মেরে রক্তাক্ত জখম করে। এবিষয়ে আমি শাহরাস্তি মডেল থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ আসামীদয়কে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করে। আসামীরা জামিনে এসে পুর্বের মতো আমার বসত ঘরের টিন, দরজা, জানালা ভাংচুর করে এবং আমাদের ভূমি হতে উচ্ছেদ, এলকা ছাড়াসহ হত্যা করে ফেলবে বলে প্রকাশ্যে হুমকী ধামকী দিয়ে আসছে। তাদের এমন প্রান নাশের হুমকীতে আমি, আমার বৃদ্ধ মা ও নিকট স্বজনরা আতংকগ্রস্থ হয়ে দিনাতিপাত করছি। সংবাদ সম্মেলনের মাধ্যমে যথাযথ কর্তৃপক্ষের সহায়তা কামনা করছেন ভুক্তভোগী পরিবারের সদস্য মোঃ ছায়েদুল আলম।

Loading

শেয়ার করুন: