ভেজাল জর্দা তৈরি করায় ৩ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরে অবৈধভাবে বিভিন্ন কোম্পানির স্টিকার ব্যবহার করে নকল জর্দা তৈরি করার দায়ে রিপন মিজি (৩৫) নামে এক কারখানা মালিককে ৩ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

ভ্রাম্যমাণ আদালতে এ রায় দেন চাঁদপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি )ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেদায়েত উল্লাহ। কারখানার মালিক রিপন মিজি সদর উপজেলা সকদি পাঁচগাঁও গ্রামের মজিদ মিজির ছেলে।

এ বিষয়ে চাঁদপুর জেলা গোয়েন্দা সংস্থা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক চৌধুরী জানান, গোপন সংবাদের  ভিত্তিতে ডিবি পুলিশের ফোর্স নিয়ে চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের সকদি পাঁচগাঁও গ্রামের মিজি বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় অবৈধভাবে বিভিন্ন কোম্পানির স্টিকার ব্যবহার করে ভেজাল জর্দা তৈরি করার দায়ে রিপন মিজিকে আটক করা হয়।

তিনি আরও জানান, অবৈধ পন্থায় জর্দা কারখানা খুলে বিভিন্ন কোম্পানির স্টিকার ব্যবহার করে ভেজাল জর্দা তৈরি করা হতো। সেখান থেকে আজাদ হাকিমপুরী জর্দা ৪ বস্তা, আজাদ হাকিম পাতা ৪ বস্তা, আজাদ আকিজ জর্দা ৪ বস্তা, তামাকের গুড়া ৫ বস্তা, অটো প্যাকিং মেশিন ২টি, কোটা জড়াই মেশিন ১টি, কোটা কাটিং মেশিন ৬টিসহ বিভিন্ন সরঞ্জামাদি প্রমাণস্বরূপ জব্দ করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো হেদায়েত উল্লাহ জানান, হাকিমপুরী জর্দার আদলে নকল ‘হাকিমপুরী জর্দা’ প্রস্তুত করে বাজারে সরবরাহ করত। তারা কারখানা পরিচালনার কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। নকল জর্দা তৈরি ও ভোক্তাদের জীবন বিপন্ন করার অভিযোগে অভিযুক্ত ব্যক্তিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তিন লাখ টাকা অর্থদণ্ড করা হয়। জব্দকৃত মালামাল স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের জিম্মায় দেওয়া হয়েছে।

Loading

শেয়ার করুন: