ভোট কেন্দ্রে এখন আর ভোটারদের লাইন চোখে পাড়ে না

 

নিজস্ব প্রতিনিধি ॥

উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে স্থগিত হওয়া চাঁদপরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৫জুন) সকাল ৮টায় দুটি উপজেলায় ২২৮টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়।

দুটি উপজেলায় ভোটাধিকার প্রয়োগ করবেন ৭ লাখ ২ হাজার ১৯৪ জন। এদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

জানা যায়, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে চাঁদপুরের ফরিদগঞ্জ এবং কচুয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন চেয়ারম্যান, ৬ জন ভাইস চেয়ারম্যান ও ৯ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে লড়েছেন।

ফরিদগঞ্জ উপজেলার কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, সকাল থেকে ভোটার উপস্থিতি কম। কয়েকজন করে ভোটার আসছেন এবং নির্বিঘ্নে ভোট দিয়ে যাচ্ছেন। কোনো কেন্দ্রেই ভোটারদের দীর্ঘ লাইন দেখা যায়নি। ভোটকেন্দ্রে আগতদের মধ্যে পুরুষের তুলনায় নারীদের উপস্থিত একেবারের কম দেখা গেছে।

অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা কুমিল্লা ও রিটার্নিং অফিসার কচুয়া এবং ফরিদগঞ্জ মো. মোজাম্মেল হোসেন বলেন, প্রতিটি কেন্দ্রে যথাসময়ে ভোটগ্রহণ শুরু হয়েছে। শান্তিপূর্ণভাবে ভোট শেষ করতে প্রস্তুতি ছিল। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সব জায়গায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা ছিল।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত বলেন, তৃতীয় ধাপে চাঁদপুরে দুটি উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। যে কোনো প্রার্থীর ক্ষেত্রে নির্বাচনী আচরণবিধি মেনে চলতে হবে। যদি কেউ নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেন, তবে নির্বাচন কমিশনের যে আইন রয়েছে সেই আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা তোফয়েল হোসেন বলেন, বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, আনসার, ব্যাটালিয়ন আনসার, র‌্যাব ও পুলিশ সদস্য নিয়োজিত রয়েছে। ভোটাররা যাতে নিরাপদে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেজন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে। কোনো রকম অনিয়ম হলে বিধি অনুযায়ী তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Loading

শেয়ার করুন: