মতলব উত্তরের অ্যাডঃ বাদল নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে আবারও নির্বাচিত হলেন মতলব উত্তরের কৃতী সন্তান ভিপি বাদল। ২৩ অক্টোবর রোববার তাকে ২য়বারের মতো নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়।

তার জন্মস্থান মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে। তাঁর পুরো নাম অ্যাডঃ আবু হাসনাত মোঃ শহিদ বাদল। তিনি সরকারি তোলারাম সরকারি কলেজে তিন বারের নির্বাচিত ভিপি। তারপর থেকে তিনি ভিপি বাদল নামে পরিচিত।

তিনি নারায়ণগঞ্জের একজন জনপ্রিয় নেতা। ছাত্রজীবন থেকে ছাত্রলীগের সাথে জড়িত ছিলেন। তিনি আওয়ামী লীগের দুঃসময়ে নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী সরকারি তোলারাম কলেজ সংসদে ছাত্র-ছাত্রীদের ভোটে পরপর তিনবার ভিপি নির্বাচিত হন।

ভিপি বাদল নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের আহ্বায়ক হিসেবে নব্বইর দশকে বিএনপি-জামাতের বিরুদ্ধে আন্দোলন করে ছাত্র সমাজকে সুসংগঠিত করেন। এরপর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে যুব সমাজকে একত্রিত করেন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে আওয়ামী লীগ থেকে তিনি নারায়ণগঞ্জ পৌরসভার চেয়ারম্যান পদে মনোনয়ন লাভ করেন। কিন্তু মামলা সংক্রান্ত জটিলতার কারণে নির্বাচন বন্ধ হয়ে যায়। পরে তিনি নারায়ণগঞ্জ পৌরসভার প্রশাসক মনোনীত হন। ২০০৮ সালে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করে বিপুল ভোট ও জনসমর্থন লাভ করেন। প্রধানমন্ত্রীর আস্থা অর্জন করায় জননেত্রী শেখ হাসিনা তাঁকে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করেন।

হাইব্রিড নেতাদের পরিবর্তে ভিপি বাদল নিরীহ, ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন করায় নারায়ণগঞ্জের আওয়ামী লীগ আজ সুসংগঠিত। করোনা মহামারীর সময় তিনি সাধারণ মানুষের পাশে ছিলেন। সবসময় তিনি ত্যাগী কর্মীদের মূল্যায়ন করেন এবং দলীয় হাই কমান্ডের নির্দেশ মেনে চলেন। সেজন্যে শেখ হাসিনা তাঁকে আবারও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করেছেন।

এদিকে ভিপি বাদলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সংশ্লিষ্ট সকলের কাছে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। ভিপি বাদলের এ খবর শুনে মতলব উত্তর উপজেলাবাসীর মধ্যে আনন্দ বিরাজ করছে।

Loading

শেয়ার করুন: