মতলব উত্তরে ৬০ কৃষি উদ্যোক্তাকে প্রশিক্ষণ ও জৈব সার দিল ইউসিবি

মতলব উত্তর ব্যুরো:

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) সামাজিক দায়িত্বের অংশ হিসেবে কৃষি খাতে সহায়তা দেয়ার জন্য অ্যাগ্রো-সিএসআর প্রকল্প-২০২৩ ‘ভরসার নতুন জানালা’ প্রকল্পের উদ্যোগে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর মিলনায়তনে দিনব্যাপী কৃষি উদ্যোক্তাদের নিয়ে এক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। ওই প্রশিক্ষণে মতলব উত্তর উপজেলার প্রায় ৬০ জন কৃষি উদ্যোক্তা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ আরিফ উল্যাহ সরকার।

ইউসিবি ব্যাংক উদ্যোগে মতলব উত্তরে কৃষি প্রাণিসম্পদ ও মৎস্য খাতের উদ্যোক্তাদের কারিগরি দক্ষতা উন্নয়নে বিশেষ প্রশিক্ষণ  প্রদান ও জৈব সার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে ইউসিবি ব্যাংকের চাঁদপুর শাখা ব্যবস্থাপক মোহাম্মদ ফয়সাল হোসাইন, জৈষ্ঠ্য নিবার্হী কর্মকর্তা মোঃ সেলিমুজ্জামান, পৌর নিবার্হী কর্মকর্তা মোঃ ফয়েজ আহমেদ, কাউন্সিলর শাহজাহান মোল্লা, জাহাঙ্গীর আলম, সালমা বেগম, নুরুন নাহার বেগম, আকলিমা বেগম, ছেংগারচর পৌর বাজার বণিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক ইউসুফ লস্কর, পৌর শ্রমিক লীগের সভাপতি সিরাজুল ইসলাম সরকার উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ প্রদান করেন, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রাশেদুজ্জামান লিটন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ সালাউদ্দিন মিয়াজী।

উল্লেখ্য, ‘ভরসার নতুন জানালা’ নামক কর্মসূচির আওতায় দেশের ৬৪ জেলায় নির্বাচিত প্রায় ১৭০০০ কৃষি উদ্যোক্তাকে নিয়ে প্রশিক্ষণের আয়োজন করা হচ্ছে। এসব প্রশিক্ষণে সহজ শর্তের কৃষি ঋণ বিতরণ ও কৃষি প্রণোদনা সহায়তা প্রদানের পথপদ্ধতি নিয়ে আলোচনা করা হয়। এ ছাড়া উন্নত ও সমৃদ্ধ কৃষির বিকাশে সহজ শর্তে ও মানবিক অর্থায়নের সুযোগ সম্প্রসারিত করার উপায় নিয়েও আলোচনা করা হয়।

Loading

শেয়ার করুন: