মলম পার্টির সদস্য শাওন চাঁদপুর লঞ্চঘাট থেকে গ্রেফতার

 

যাত্রী সেজে লঞ্চের অন্যযাত্রীদের সাথে সখ্যতা গড়ে অজ্ঞান করে সবকিছু লুটে নেন বরিশাল গৌরনদী থানার হোসনাবাদ এলাকার মৃত জয়নাল শিকদারের ছেলে রোজেন শিকদার শাওন। এটাই হচ্ছে তার এখন পেশা। আর টার্গেট থাকে সহজ সরল মানুষ। গত মাসে রাবেয়া বেগম নামে এক নারী ও মো. আমিন খান নামে যুবককে চেতনা নাশক ওষুধ দিয়ে অজ্ঞান করে সংঙ্গে থাকা স্বর্ণ ও নগদ টাকা নিয়ে যায় শাওন। ওই ঘটনায় তাকে গ্রেফতার করে চাঁদপুর নৌ থানা পুলিশ।

শনিবার (২৬ আগস্ট) রাতে ঘটনার শিকার নারীর সহযোগিতায় চাঁদপুর লঞ্চঘাট থেকে শাওনকে গ্রেফতার করতে সক্ষম হয় নৌ থানা পুলিশ।

 

 

রবিবার (২৭ আগস্ট) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান। এই ঘটনায় আজ চাঁদপুর নৌ থানায় মামলা দায়ের করেন ঘটনার শিকার নারী রাবেয়া বেগম।

মামলার বিবরণ থেকে জানাগেছে, গত ২৪ জুলাই রাত সাড়ে ১২টার দিকে চাঁদপুর থেকে এমভি সুন্দরবন-১২ নামক লঞ্চে বরিশাল যাচ্ছিলেন সদর উপজেলার তরপুরচন্ডী ইউনিয়নের তেতুল তলা মিজি বাড়ীর মো. সফিক মিজির স্ত্রী রাবেয়া বেগম (৫০)। তার সাথে ছিল ভাতিজা মো. আমিন খান (২০)। উদ্দেশ্যে ছিল বরিশাল সিটি হাসপাতালে চিকিৎসাধীন ভাই উসমান খানের স্ত্রী নুপুরকে দেখতে যাবেন। এর মধ্যেই লঞ্চে পরিচয় হয় মলম পার্টির সদস্য শাওনের সাথে। রাবেয়া বেগম বুঝতে পারেননি শাওন মলম পার্টির সদস্য। তাই খুব কম সময়ে বিভিন্ন কথা বলে ও সহযোগিতার কথা বলে সে রাবেয়া এবং আমিনের সাথে সখ্যতা গড়ে তুলে। এরপর তাদেরকে চেতনা নাশক ওষুধ খাইয়ে অজ্ঞান করে।

রাবেয়া বেগম জানান, অজ্ঞান হওয়ার পর তার পরনে থাকা ৫ আনা ওজনের কানের দুল, গোল্ড প্লেটের তৈরী চেইন, ভাইয়ের স্ত্রীর চিকিৎসার জন্য সাথে থাকা ৬৮হাজার টাকা শাওন নিয়ে যায়। লঞ্চের লোকজন সেখান থেকে আমাদেরকে উদ্ধার করে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজে নিয়ে ভর্তি করান। সেখানেও প্রতারক শাওন উপস্থিত হয়। আমাদের চিকিৎসার কথা বলে সেখান থেকে বাড়ির ঠিকানায় আমার ভাই উসমান খান থেকে ৩০০০ টাকা, ভাতিজা কাশিম খান থেকে ২০০০ টাকা ও আমার ছেলে মিলন হোসেনের নিকট থেকে ১০০০ টাকা বিকাশে নিয়ে যায় শাওন। এই ঘটনার পর বেশ কয়েকদিন চিকিৎসা নিয় সুস্থ হওয়ার পর প্রতারক ও মলম পার্টির সদস্য শাওনকে চাঁদপুর লঞ্চঘাটে খুঁজতে থাকি। অবশেষে ২৬ আগস্ট দিনগত রাত সাড়ে ১২টাার দিকে তাকে চাঁদপুর লঞ্চঘাটে দেখতে পেয়ে নৌ পুলিশের সহযোগিতায় আটক করতে সক্ষম হই। তার কাছ থেকে পুলিশ চেতনা নাশক ওষুধ (ট্যাবলেট) উদ্ধার করে।

 

 

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, আসামী রোজেন শিকদার শাওন রাত থেকে বিকেল পর্যন্ত নৌ থানা হেফাজতে ছিল। তার বিরুদ্ধে মামলা হয়েছে। তাকে জেল হাজতে পাঠানোর জন্য চাঁদপুর সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Loading

শেয়ার করুন: