মহান স্বাধীনতা দিবসে জেলা প্রশাসনের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক ॥

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে চাঁদপুর জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। ইতিমধ্যেই এসব কার্যবিবরণীর চিঠি সংশ্লিস্ঠ ব্যক্তিবর্গ ও দপ্তর দপ্তরে আমন্ত্রণ কার্ডসহ জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রেরণ করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

কর্মসূচি মধ্যে রয়েছে,২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশবার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ-সূচনা শুরু হবে। ভোর ৫টা ৫৭ মিনিটে মহান মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে অঙ্গীকার পাদদেশে পুস্পস্তবক অর্পণ ও এর পর সূর্যোদয়ের সাথে সাথেই সরকারি-বেসরকারি সব ভবনে জাতীয় পতাকা উত্তোলন,সকাল ৮ টায় চাঁদপুর ষ্টেডিয়ামে শিক্ষা প্রতিষ্ঠান ও শিশু-কিশোরসহ বিভিন্ন সংস্থার বা সংগঠনসমূহের ডিস-প্লে প্রদর্শন।পুলিশ,আনসার-ভিডিপি, বিএনসিসি,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স,স্কুল-কলেজ,মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান, শিশু কিশোর সংগঠন,কারারক্ষী,বাংলাদেশ স্কাউট,রোভার স্কাউট, গার্লস গাইড কর্তৃক বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠান ও শিক্ষার্থীদের সমাবেশ অনুষ্ঠিত হবে।

সকাল ১০ টায় চাঁদপুর শিল্পকলা একাডেমির সম্মেলন কক্ষে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ পরিবারের সদস্য ও বীর মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ এবং বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা। দুপুর ১ টায় হাসপাতাল,জেলখানা,বৃদ্ধাশ্রম,এতিমখানা,শিশু পরিবার ও ভবঘুরে প্রতিষ্ঠানসমূহে বিশেষ বা উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

বিকেল ৫টায় চাঁদপুর সার্কিট হাউসে বীর মুক্তিযোদ্ধাদের সাথে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বাদযোহর বা সুবিধাজনক সময়ে মসজিদে বিশেষ মোনাজাত এবং মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা এবং কালেক্টরেট জামে মসজিদে দোয়া করা হবে।চাঁদপুর সরকারি মহিলা কলেজে মহিলাদের আলোচনা সভা,ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হবে।

Loading

শেয়ার করুন: