মাছের অভয়াশ্রম বাড়িয়ে মা পোনা  ধরা বন্ধ করতে হবে : পরিকল্পনা প্রতিমন্ত্রী 

আক্তার হোসেন:
পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, মাছের অভয়াশ্রম বাড়িয়ে পোনা মাছ ধরা বন্ধ করতে হবে।   মা ও পোনা মাছ ধরা বন্ধে মানুষকে সচেতন করতে হবে। বিলুপ্ত প্রায় দেশীয় মাছ ফিরিয়ে আনার পাশাপাশি মাছের আকার ও স্বাদ ফিরিয়ে আনার জন্য কাজ করতে হবে জেলেদের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাছ চাষের প্রতি গুরুত্ব দিয়েছিলেন। আর এ কারণেই মৎস্য শিল্পের আকার বড় হচ্ছে এবং সারা দেশে প্রতি বছরই জাতীয় মৎস্য পক্ষ থেকে মৎস্য সপ্তাহ পালিত হচ্ছে।
২৫ জুলাই মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে মৎস্য সপ্তাহ উদ্বোধন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাসের সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াসির আরাফাত, মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন, বিআরডিবি চেয়ারম্যান মোহাম্মদ মোফাজ্জল হোসেন, মতলব পৌরসভার কাউন্সিলর আবুল বাশার পারভেজ, নায়েরগাঁও উত্তর ইউনিয়নের চেয়ারম্যান কামরুজ্জামান মোল্লা, মৎস্য চাষী মনোরঞ্জন সরকার, বিকাশ দাস প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা বিজয় কুমার দাস।  অনুষ্ঠানের শুরুতে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। পরে মাছের পোনা উপজেলা পরিষদের পুকুরে অবমুক্ত করা হয়।

Loading

শেয়ার করুন: