যারা মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিন খেলে তাদের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ : নাছির উদ্দিন আহমেদ

 

নিজস্ব প্রতিবেদক ॥

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৩তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।বুধবার (১৭ মে) বিকালে চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সভাপতির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ। তিনি বলেন, যারা মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিন খেলে তাদের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ। অনেক মূল্য দিয়ে কেনা আমাদের স্বাধীনতা। তখন স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতাকে হত্যা করেছিলো। বঙ্গবন্ধুর হত্যার মধ্য দিযে আওয়ামী লীগ ছিন্ন বিচ্ছিন্ন হয়ে যায়। বঙ্গবন্ধুর হত্যার ৬ বছর পর তাঁরই সুযোগ্য কন্যা দেশে ফিরে আসেন। সেদিন তিনি লক্ষ লক্ষ মানুষের ভালোবাসায সিক্ত হয়েছিলেন। বঙ্গবন্ধুকে হত্যা করে তারা ক্ষান্ত হয়নি। এখনো তারা বিভিন্নরকম ষড়যন্ত্র করছে।

তিনি আরো বলেন, আজকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। বাংলার মানুষও আজকে ঐক্যবদ্ধ। আজকে দেশ তারই নেতৃত্বে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। আমরা রাজনীতি করি দেশের উন্নয়নের জন্যে। আজকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগ মাটি ও মানুষের দল। আওয়ামী লীগের নেতৃত্ব এদেশের সকল মানুষের উন্নয়ন হবে। ত্যাগেই আনন্দ ভোগে আনন্দ নাই। আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ থাকতে হবে। জননেত্রী শেখ হাসিনা আমাদের নেতা আমরা সবাই কর্মী। যে পরাশক্তি বঙ্গবন্ধুকে হত্যা করেছিলো সেই পরাশক্তি আবার দেশকে পিছিযে নিতে ষড়যন্ত্র করছে। এদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে।

প্রধান আলোচকের বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল। তিনি বলেন, আমাদের দায়িত্ব দেয়া হয়েছে দলকে সঠিকভাবে পরিচালনা করতে। যে জায়গায় ব্যতয় হবে, সে জায়গাকে ঠিক করে দিতে হবে। আমরা ন্যয় ও আদর্শের কথা বলি। জেলা আওয়ামী লীগের আদর্শকে বাস্তবায়ন করতে আমরা ঐক্যবদ্ধ। আজকের এইদিনে জননেত্রী শেখ হাসিনা বলেছিলেন, ঐক্যের মাধ্যমে আমরা বঙ্গবন্ধুর হত্যার এবং নিরীহ মানুষেন হত্যার বিচার করবো। আমরা আওয়ামী লীগ গণতন্ত্রের বাইরে আওয়ামী লীগ নড়বে না নড়েও না। দল করলে দলেন আদর্শকে মানতে হবে। ন্যায়ের পক্ষে থাকবে আওয়ামী লীগ, অন্যায়ের বিপক্ষে থাকবে আওয়ামী লীগ, এটাই আওয়ামী লীগের আদর্শ। ঐক্যের মাধ্যমে আমরা দলকে সুসংগঠিত করতে চাই। শেখ হাসিনা, নৌকার কোন বিকল্প নাই। আমরা জেলা আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। শেখ হাসিনা যেমন ১৭ মে তে ঐক্যের ডাক দিয়েছিরেন, সেই ঐক্য নিয়ে আমরা এগিযে যাবো।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সন্তোষ দাস, প্রকৌশলী আব্দুর রব ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন্দ, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. রুহুল আমিন সরকার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক বিনয় ভূষণ মজুমদার, শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, সদস্য অ্যাড. বদিউজ্জামান কিরন, পৌর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন মন্টু দেওয়ান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম ভূঁইয়া, জেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব মিজানুর রহমান কালু ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দিন বাবর, মৎসজীবী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক দেওয়ান, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের উপকমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদরুন্নাহার ভূঁইয়া, শ্রমিক লীগের সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক ওহিদুর রহমান প্রদানীয়া, মহিলা আওয়ামী লীগের পক্ষে রেনু বেগম, জেলা স্বেচ্ছাসেবক লীগের কর্মশালা বিষয়ক সম্পাদক শফিকুর রহমান, কৃষক লীগের পক্ষে আব্দুল হান্নান সবুজ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি অ্যাড. মোহাম্মদ আলী, ছাত্রলীগের সহ-সভাপতি সুমন মজুমদার ও কাজী পায়েল প্রমূখ। আলোচনা সভা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

Loading

শেয়ার করুন: