রত্নগর্ভার সম্মাননা পাচ্ছেন ফরিদগঞ্জের রওশন আরা আজ

নিজস্ব প্রতিবেদক ॥

ফরিদগঞ্জে মিসেস রওশন আরা রত্নগর্ভা মা’ হিসেবে সম্মননা পাচ্ছেন। রোববার (১৪ মে) বিশ^ মা দিবস উপলক্ষে আজাদ প্রোডাক্টস আয়োজিত ‘রত্নগর্ভা মা ’ অ্যাওয়ার্ড অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি’র হাত থেকে তিনি সম্মননা গ্রহণ করবেন।

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ পৌর এলাকার বড়ালী গ্রামের সাবেক বিডিআর, বর্তমান বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র সাবেক হিসাব রক্ষক মরহুম মো: আবুল হোসেনের স্ত্রী ও জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট এর সহকারি সার্জন ডা: মো জহিরুল ইসলাম (এমবিবিএস, এফসিপিএস (মেডিসিন শেষ পর্ব ) এমডি কার্ডিওলজি (কোর্স)) মা রওশন আরা । তিনি তার গর্ভজাত পাঁচ সন্তানদের সবাইকে উচ্চ-শিক্ষিত ও প্রতিষ্ঠিত করতে পেরেছেন। তাই গর্ভধারিনী মা মিসেস রওশন আরা রত্নগর্ভা মা ২০২২ চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন।

তার অন্য সন্তানরা হলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে মার্স্টাস সম্পন্ন করা বর্তমানে জার্মানীর আমাজন লজিস্টিক কর্মরত মোহাম্মদ রফিকুল ইসলাম, বাংলাদেশ পুলিশ এর অতিরিক্ত পুলিশ সুপার পুলিশ হেডকোয়ার্টার্স এবং বর্তমানে জাতিসংঘ মিশনে কঙ্গোতে কর্মরত শামছুন্নাহার, জামার্নীর মাক্স প্লাঙ্ক ইন্সটিটিউটে সায়েন্টিফিক প্রজেক্ট ম্যানেজার হিসেবে কর্মরত জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করা মোঃ শফিকুল ইসলাম এবং উদ্যোক্তা ও বিভিন্ন নারী উন্নয়নমূলক কর্মকান্ডে জড়িত স্নাতকত্তোর নুরজাহান বেগম।

মিসেস রওশন আরা ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের কড়ৈতলী গ্রামের শরাফত আলী খাঁ ও বদরুন্নেসা দম্পতির অষ্টম সন্তান হিসেবে ১৯৬৫ সালে জন্মগ্রহণ করেন। তৎকালীন সামাজিক প্রেক্ষাপটে অদম্য স্পৃহা থাকা সত্ত্বেও মেধাবী এই মা অষ্টম শ্রেণীতে পড়ালেখা চলাকালীন সময়েই ফরিদগঞ্জ পৌরসভার বড়ালী গ্রামের মো: কলি মিয়া মিয়াজী ও অজুফা খাতুনের দম্পতির ছোট ছেলে বিজিবি এর সাবেক হিসাব রক্ষক মো: আবুল হোসেন এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। কিশোরী এই পুত্রবধু স্বপ্ন দেখতেন নিজের সন্তানদের লেখাপড়া শিখিয়ে দেশ ও জাতীর জন্য অবদান রাখবেন। একজনের সীমিত আয়ের সংসার যৌথ সংসার, শ্বশুর-শ্বাশুড়ি সব কিছুকে সামলিয়ে একক নৈপুন্যে পরম মমতায় সন্তানদের বড় করে তুলেছেন। পাঁচ সন্তানদের সবাইকে উচ্চ-শিক্ষিত ও প্রতিষ্ঠিত করতে পেরেছেন।

Loading

শেয়ার করুন: