রাজরাজেশ্বর ইউনিয়ন ছাত্রলীগের বর্ধিত সভা

স্টাফ রিপোর্টার ॥

বিকেলের বৈরী আবহাওয়া উপেক্ষা করে চাঁদপুর সদর উপজেলা ১৪ নং রাজরাজেশ্বর ইউনিয়ন ছাত্রলীগের ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বর্ধিত সভা অনুষ্টিত হয়েছে। মঙ্গলবার ৩ এপ্রিল দুপুরে রাজরাজেশ্বর স্থানীয় ইউনিয়ন পরিষদ হলরুমে এ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক মোঃ জহিরুল ইসলাম সরকারের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ন আহবায়ক দেওয়ান বেলাল এর পরিচালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় বিশেষ অতিথি ছিলেন, প্রধান বক্তা সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ মাহমুদুল হাসান সাদ্দাম। বিশেষ বক্তা সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল হেলাল ইনু।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাজরাজেশ্বর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ এর সভাপতি আলহাজ্ব হযরত আলী বেপারী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন বেপারী, সদর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও রাজরাজেশ্বর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড মেম্বার মাসুদ পারভেজ গাজী রনি, কবির হোসেন বাচ্চু, সদর থানা যুবলীগের সদস্য শাহাজালাল বন্দুকশি, যুবলীগের সভাপতি শরাফত আলী গাজী, ছাত্রলীগের সমাজসেবা বিষয়ক সম্পাদক কাদির মৃধা, ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য মনির হোসেন, ইউনিয়ন মোঃ সেলিম গাজী সহ ইউনিয়ন ও ওয়ার্ডের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, দেশরত্ন শেখ হাসিনার হাতকে আরো শাক্তিশালী এবং জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত করতে ছাত্রলীগকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

কর্মীরা আদর্শর বলিয়ান হবে, ভালো ছাত্র হবে। ছাত্রলীগ কর্মী হয়ে কোথায় টেন্ডার হচ্ছে খোঁজ নেওয়া, এটা ছাত্রলীগের কাজ নয়। নিজেদের ক্যারিয়ার গড়তে আমরা ছাত্রলীগ করি না। ছাত্র সমাজের জন্য ছাত্রলীগ করি। ব্যাংক ব্যালেন্স বাড়াতে আমরা ছাত্রলীগ করি না, আমাদের ছেলেমেয়েরা যেন সুন্দর শিক্ষার পরিবেশ পায় সে লক্ষ্যে আমরা ছাত্রলীগ করি। সাংগঠনিক শৃঙ্খলা বজায় রাখতে হবে। গণতান্ত্রিকভাবে চলতে হবে। ছাত্রলীগ প্রবলেম তৈরি করবে না, প্রবলেম সলভ করবে। এটাই ছাত্রলীগ কর্মীদের লক্ষ্য।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হঠাৎ করেই স্বাধীনতার ডাক দেননি। তিনি তার জীবনের দীর্ঘ পথপরিক্রমায় একটি স্বাধীন মানচিত্রের স্বপ্ন দেখেছেন। তিনি ধাপে ধাপে বাঙালীকে স্বাধীনতার জন্যে গড়ে তুলেছেন। তার জন্যে প্রথমে তিনি নিজেকে প্রস্তুত করেছেন। বঙ্গবন্ধু শেখখ মুজিবুর রহমান ছাত্রজীবনে বহুবার কারাবরণ করেছেন।

বঙ্গবন্ধুর রাজনীতিক দুরদর্শীতা ছিলো অতুলনীয়। তিনি আওয়ামী লীগের এসেই ছাত্রলীগ গঠন করেছেন। তিনি অনুভব করেছেন সোনার বাংলা গড়তে হলে সোনার সন্তান গড়ে তুলতে হবে। তাই দেশের ভাগ্য ও ভবিষ্যৎ উন্নয়নে ছাত্র সংগঠন গড়ে তুলেছেন। এই ছাত্রদের স্বাধীনতার জন্যে প্রম্তুত করেছেন। বঙ্গবন্ধুর বাংলাদেশ-স্বাধীনতা এই প্রতিটি শব্দের সাথে ছাত্রলীগ জড়িয়ে আছে। ছাত্রলীগের গৌরবময় ইতিহাস রয়েছে।

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামসহ সকল অর্জনে ছাত্রলীগের ভূমিকা রয়েছে। বর্তমানে আমাদের বাংলাদেশ এগিয়ে যাচ্ছে তাতে এবং সামাজিক ব্যাধি দূর করতে ছাত্রলীগ অবদান রাখছে। মানবিক জাতী গঠনে ভূমিকা রাখবে। তাই ছাত্রলীগের এই প্রজন্মের সকলকে স্বাধীনতার ইতিহাস, বঙ্গবন্ধুর জীবনী জানতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ এবং লালন করতে হবে। জাতির জনক এমন একটি তরুণ প্রজন্ম চেয়েছেন যারা হবে দেশপ্রেমিক, মানবিক, শিক্ষিত এবং দক্ষ।

রাজরাজেশ্বর বাসীর উন্নয়নের স্বার্থে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডা দীপু মনি এমপিকে আবারো নির্বাচিত করতে হবে। ইউনিয়ন ছাত্রলীগের কমিটিকে সুসংগঠিত করার লক্ষে সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

Loading

শেয়ার করুন: