রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল মন্নান খান (মনা খাঁর) দাফন

 

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য ও সদর উপজেলা ১০নং লক্ষীপুর মডেল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল মন্নান খান মনা খাঁর জানাজার নামাজ ও রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।

বুধবার (১৭ মে) দিনগত রাত সোয়া ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৭৫ বছর।তিনি স্ত্রী, ৩ ছেলে ১ মেয়ে,জামাতা পুত্রবধূ নাতি-নাতনি সহ অগণিত আত্মীয়-স্বজন শুভাকাঙ্ক্ষী বন্ধুবান্ধব ও রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন।

বৃহস্পতিবার (১৮ মে) বাদ যোহর বহরিয়া হাইস্কুল মাঠে আওয়ামী লীগের স্থানীয় প্রবীণ নেতা মরহুম আলহাজ্ব আব্দুল মান্নান খান মনা খার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। দাফনের আগে বীর মুক্তিযোদ্ধার সম্মান হিসাবে উপজেলা প্রশাসন ও চাঁদপুর পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করা হয়।।

জানাযা নামাজের ইমামতি করেন বহরিয়া রশিদীয়া ইসলামীয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আবুল কাশেম আব্দুল বাকী সাহেব।
জানাজাপূর্বক মরহুমের কর্মময় ও রাজনৈতিক জীবন সম্পর্কে এবং তার রুহের মাগফিরাত কামনা করে সংক্ষিপ্ত আলোচনা করেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির পক্ষ থেকে বাগাদী ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লাল,চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আবু পাটোয়ারী প্রমুখ। পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন মরহুম মনা খাঁ’র কনিষ্ঠ পুত্র মোঃ জহির খান।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, হাইমচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাহজাহান মিয়া, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার,সাখুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাফেজ বেপারী,বহরিয়া নুরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি আলহাজ্ব মোঃ আজহার উদ্দিন মিয়া,সিটি নিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মোঃ রেদওয়ান খান বোরহান, মরহুম মনা খাঁ’র একমাত্র মেয়ের জামাতা আলহাজ্ব মোঃ কাজী মানিক, চাঁদপুর জেলা যুবলীগের আহব্বায়ক মিজানুর রহমান কালু ভূইয়া, যুগ্ম আহব্বায়ক সালাউদ্দিন মোঃ বাবর, যুগ্ম আহব্বায়ক মাহফুজুর রহমান টুটুল, পৌর প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, বহরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ঈমান হোসেন,বিশিষ্ট লেখক ও সমাজসেবক মাহবুবুর রহমান সেলিম, ব্যবসায়ী নেতা আমিনুল ইসলাম সেলিম খান,ইউনিয়ন বিএনপি’র সভাপতি নুরু ভূঁইয়া,আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর ভূঁইয়া, লিলু হাওলাদার,
সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শফিক গাজী, সিনিয়র যুগ্ম আহব্বায়ক শেখ শরিফ আহমেদ, লক্ষীপুর মডেল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আশ্বাদ মিয়াজী, সহ-সভাপতি সাঈদ আলী আখন, যুগ্ম সাধারণ সম্পাদক বোরহান খান টেলু, ইউনিয়ন যুবলীগের সভাপতি ফারুক মাঝি, সাধারণ সম্পাদক মোঃ শফিক খান,মরহুমের বড় ছেলে কামাল খান, জসিম খান সহ আত্মীয়-স্বজন, লক্ষ্মীপুর ইউনিয়নের গন্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক দলের অন্যান্য নেতৃবৃন্দ, পেশাজীবি ব্যক্তিবর্গ ও সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লীগণ উপস্থিত ছিলেন।
এসময় মরহুম আলহাজ্ব আব্দুল মান্নান খান মনা খাঁ’র কফিনে বিভিন্ন মহলের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা ও শোক নিবেদন করা হয়।
উল্লেখ্য,আব্দুল মান্নান মনা খা দীর্ঘদিন যাবৎ অসুস্থ ছিলেন। তিনি চাঁদপুর শহর ও পুরাণবাজার দক্ষিণ অঞ্চলে বেশ পরিচিত একজন মানুষ ছিলেন।
তার মৃত্যুর খবরে লক্ষ্মীপুর ইউনিয়ন তথা চাঁদপুর শহর এলাকা ও পুরাণবাজারের সকল মহলের মাঝে শোকের ছায়া নেমে আসে।

Loading

শেয়ার করুন: