শিক্ষার্থীরা যোগ্য মানুষ হিসেবে গড়ে উঠবে, স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হবে: শিক্ষামন্ত্রী

 

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুনামেন্টের জেলা পর্যায়ের ও ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ ২২ সেপ্টেম্বর শুক্রবার বিকালে চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠি হয়েছে ।

প্রথম খেলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় মতলব দক্ষিণের বড়দিয়া সাথে ফরিদগঞ্জের সাচিয়াখালি হোসেন আলী প্রাথমিক বিদ্যালয়ের দলটি ১-০ গোলে জয়লাভ করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ।

দিনের দ্বিতীয় খেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ড কাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় চাঁদপুর সদরের কুমুরুয়া সূর্য রায় নন্দী প্রাথমিক বিদ্যালয়ের দলটির সাথে ৫-১ গোলে হেরে যায় হাজীগঞ্জের দলটি।

এতে প্রধান অতিথির বক্তব্য শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য উদ্যোগের ফলে আমাদের প্রাথমিকের শিক্ষার্থীরা মাঠে খেলা-ধুলা করে সুস্থ্য সবল দেহ মন নিয়ে গড়ে উঠবে। বিজ্ঞান প্রযুক্তি শিখবে। নিজেদেরকে যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলবে এবং স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হবে। একই সাথে তৈরী হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।

তিনি বলেন, বৈরী আবহাওয়ায় মধ্যে দিয়েও শিশুরা যে সুন্দরভাবে খেলেছে, তা খুবই অসাধারণ এবং এই খেলার মাধ্যমে তাদের নিজেদের যোগ্যতার প্রমাণ করেছে। তাদের একটি গোলে দৃশ্য দেখে আমার মনে হয়েছে যেন, আমি বিশ^কাপ পর্যায়ের খেলা দেখছি। তাদের জন্য আমার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন।

মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীরা খেলা-ধুলা ও লেখা-পড়ার পাশাপাশি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু ও বঙ্গমাতার জীবন সম্পর্কে জানবে। সত্যিকারে মানুষ হবে এবং সত্যিকারে মানুষ হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান। বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, জেলা ক্রীড়া অফিসার তরিকুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিনসহ প্রাথমিক শিক্ষা বিভাগের কর্মকর্তা,শিক্ষকনেতাবৃন্দ, প্রেসক্লাব সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, প্যানেল মেয়র হেলাল হোসাইনপ্রমুখ।
শিক্ষামন্ত্রী আরও বলেন, এই খেলাটির জন্য প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা সারাবছর অপেক্ষা করেন। জয় – পরাজয়ের মধ্য দিয়ে খেলোয়াড়রা তাদের নিজের দক্ষতা অর্জন করেছে। এই খেলোয়াড়রাই বঙ্গবন্ধু ও বঙ্গমাতার সম্বন্ধে জেনে দেশকে নিয়ে যাবে অনেক দূর এগিয়ে ।

উল্লেখ্য , প্রায় দুই মাস আগে ইউনিয়ন পর্যায়ে এ প্রতিযোগিতা শুরু হয়। পরবর্তীতে উপজেলা ও জেলা পর্যায়ে প্রতিযোগিতা মাধ্যমে শেষ হয়।

Loading

শেয়ার করুন: