‘শিক্ষার আলোর ছড়িতে দিতে গণশিক্ষা যুগন্তকারী প্রদক্ষেপ’

 


নিজস্ব প্রতিনিধি ॥

চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান বলেছেন, সরকারের গণশিক্ষা কার্যক্রম ধর্মীয় ও নৈতিক শিক্ষার আলো ছড়িয়ে দিতে এক যুগান্তকারী প্রদক্ষেপ। এটি বাস্তবায়ন নিশ্চিত করতে পারলে দেশের জনগোষ্ঠীর একটি অংশ শিক্ষার আলো থেক বঞ্চিত হবে না।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীন পরিচালিত ও হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট কর্তৃক বাস্তবায়িত মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৬ষ্ঠ পর্যায় প্রকল্পে জেলার শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, টেকসই উন্নয়নে অভিষ্ট লক্ষ্য অর্জন, অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা বাস্তবায়ন, নারীর ক্ষমতায়ন এবং সরকারের ভিশন বাস্তবায়নে নিরক্ষরতা দূরীকরণের মাধ্যমে ঝড়ে পড়া রোধ করতে এই প্রকল্পটি কাজ করছে। প্রকল্পের কাজটি আমাদের সঠিক তদারকির মাধ্যমে এগিয়ে নিতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন-চাঁদপুর সদর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত, পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক রজত শুভ্র সরকার, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক সহ মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট অংশীজন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান। সবশেষে শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিরা।

Loading

শেয়ার করুন: