শেখ কামালের মধ্যে সকল ধরণের মানবিক গুণাবলি ছিলো:  জেলা প্রশাসক

 

নিজস্ব প্রতিবেদক ॥

বাংলাদেশের আধুনিক ক্রীড়াঙ্গনের অন্যতম পথিকৃৎ, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে চাঁদপুরে আলোচনা সভা হয়েছে।

৫ আগস্ট শনিবার সকালে চাঁদপুর স্টেডিয়ামে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান।

তিনি বক্তব্যে বলেন, শেখ কামালের যে কোনো একটি দিক নিয়ে আলোচনা করলে বিস্তর আলোচনা করা যায়। তার শিক্ষা জীবন শেষ করার আগেই তিনি শাহাদাত বরণ করেছেন। তাঁর মধ্যে সকল ধরণের মৌলিক মানবিক গুণাবলি ছিলো। তিনি অল্পসময়ে অনেক ভালো কাজ করে গেছেন এবং সাদামাটা অবস্থায় সবসময় থাকতেন।

জেলা প্রশাসক বলেন, স্মার্ট হওয়ার জন্যে দামী পোশাকের দরকার নেই। স্মার্ট হতে হলে আচার ব্যবহার ভালো করতে হবে।

শিক্ষকদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, আজকে এখান থেকে আপনারা যা শুনেছেন, তা নতুন প্রজন্মের কাছে তুলে ধরবেন। একজন মানুষ বহুমুখী কার্যক্রম করতে পারে। সেসব গুণগুলো আপনারা শিক্ষার্থীদের মধ্যে আলোচনা করবেন। দীর্ঘ অনেকগুলো বছর আলোচনা না হওয়াতে প্রকৃত ইতিহাস থেকে শিক্ষার্থীরা দূরে ছিলো।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম , জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী, চাঁদপুর পৌর মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আব্দুর রশিদ সর্দার, যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডঃ জহিরুল ইসলাম চৌধুরী , পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার প্রমুখ।

আলোচনা সভার সঞ্চালনায় ছিলেন সাংবাদিক এমআর ইসলাম বাবু। আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠিত হয় এবং যুব উন্নয়নের আয়োজনে গাছের চারা বিতরণ করা হয়।

Loading

শেয়ার করুন: