শেখ হাসিনার পরবর্তী টার্গেট স্মার্ট বাংলাদেশ : এমপি  রুহুল

মতলব উত্তর ব্যুরো :

চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, মানুষের সামাজিক নিরাপত্তা ও মর্যাদা নিশ্চিত করতে শেখ হাসিনা স্থানীয় সরকারকে কার্যকর ও শক্তিশালী করেছে। ফলে মানুষের প্রয়োজন নিশ্চিত হচ্ছে। গ্রাম আদালত শক্তিশালী হওয়ায় দেশবাসী হয়রানি মুক্ত ও সঠিক সেবা পাচ্ছেন।

১৯ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে মতলব উত্তর উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় স্থানীয় সরকার দিবস ও উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল এ কথা বলেন।

উপজেলা নিবার্হী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আওরঙ্গজেবের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, উপজেলা কৃষি কর্মকর্তা ফয়সাল মোহাম্মদ আলী, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মোঃ মহিউদ্দিন, উপজেলা প্রকৌশলী মো. মনির হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোহাম্মদ জহির, ফতেপুর পশ্চিম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূর মোহাম্মদ, চাঁদপুর জেলা পরিষদের সদস্য সরকার মো. আলাউদ্দিন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল সজীব চন্দ্র দাস, সাংবাদিক জাকির হোসেন বাদশা, সাদুল্যাপুর ইউপি সচিব মো. মানিক মিয়া, জহিরাবাদ ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা মো. গাউছ মিয়া।
কোরআন তেলাওয়াত করেন উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম হাফেজ আক্তার হোসেন খান। গীতা পাঠ করেন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল সজীব চন্দ্র দাস।

নুরুল আমিন রুহুল বলেন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহ জনগণের নির্বাচিত প্রতিনিধিদের মাধ্যমে পরিচালিত হয় এবং জনগণকে কাঙ্খিত সেবা দিতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে এ বিভাগ প্রতিশ্রুতিবদ্ধ। সুন্দর মতলব গড়ে তুলতে হলে পুঁথিগত শিক্ষার পাশাপাশি ছেলে-মেয়েদের পরিষ্কার-পরিচ্ছন্নতার অভ্যাস গড়ে তুলতে হবে।

তিনি বলেন, স্থানীয় সরকার বাংলাদেশ সরকারের গুরুত্বপূর্ণ উন্নয়নসহ সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে সাধারণ জনগণের পাশে গিয়ে কাজ করে থাকে। সুন্দর ও পরিচ্ছন্ন মতলব গড়ে তুলতে হলে সাধারণ জনগণকে সচেতন হতে হবে। এ দিবসটি পালনের মাধ্যমে স্থানীয় সরকার ও সাধারণ জনগণের মেলবন্ধন আরও দৃঢ় হবে এবং সেবাপ্রাপ্তি হবে সহজ ও ঝামেলামুক্ত।

নুরুল আমিন রুহুল বলেন, দেশের মানুষ এখন পূর্ণাঙ্গ ডিজিটাল সেবা পাচ্ছেন। শেখ হাসিনার পরবর্তী টার্গেট স্মার্ট বাংলাদেশ। এজন্য সরকার বহুমুখী উদ্যোগ নিয়েছে। এই পরিকল্পনায় সরকারি দপ্তরগুলোতে স্মার্ট সেবা প্রদানের উপযোগী করে গড়ে তোলা হচ্ছে।

সাংসদ রুহুল আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে আমন্ত্রণ জানিয়ে স্থানীয় সরকার প্রতিনিধিদের সম্মানিত করেছেন। তার দূরদর্শী চিন্তার সুফল ভোগ করছে মানুষ। এখন আর কোনো মানুষ অবহেলিত নেই। প্রতিটি ইউনিয়নে ভিজিডি, ভিজিএফ, বিধবা ও মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে অন্তত ১০ হাজার মানুষকে নিরবচ্ছিন্ন সহায়তার আওতায় এনেছে বর্তমান সরকার।

বিএনপির সমালোচনা করে সাংসদ রুহুল বলেন, বিএনপি লুটপাট ও মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে। দেশের উন্নয়ন না করে, নিজেদের উন্নয়ন করে।
এতে অংশ গ্রহনকারী স্টলগুলি স্থানীয় সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড প্রদর্শনের জন্য সমাপনী দিনে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান গুলিকে পুরস্কৃত করা হয়।

Loading

শেয়ার করুন: