সরকার শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছেন : সুজিত রায় নন্দী

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ সরকার শিক্ষাবান্ধব সরকার। এ সরকার শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছেন। দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এ ধরনের অবকাঠামগত উন্নয়ন বিগত কোন সরকার করেনি। এটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকারের নেতৃত্ব থাকার কারণে।

শুক্রবার (১১ আগষ্ট) বিকালে চাঁদপুর সিটি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মানুষের মত মানুষ হতে হবে। নকলমুক্ত শিক্ষা গ্রহণ করতে হবে। নিজেদেরকে যোগ্য করে তুলে দেশ ও দশের সেবা করতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান। তিনি বলেন, উপযুক্ত জায়গায় স্থাপন করার জন্যে এইচএসসি পরীক্ষা। ছোট দেশ অনেক মানুষ, এই অনেক মানুষকে আমাদের শক্তিশালী করতে হবে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মাষ্টার্স পরীক্ষায় পাশ করার পর আমাকে দিয়ে তখন সবকাজ করানো সম্ভব নয়। তখন তার ছোট কাজ ভালো লাগে না। এজন্যে কারিগরি শিক্ষা গ্রহণ করা উচিত। ভবিষ্যতের কথা চিন্তা করে আমাদের পড়াশুনা করতে হবে। নিজেকে একটা জায়গায় প্রতিষ্ঠিত করতে হলে পড়াশুনা ও পরিশ্রম করতে হবে। আনুষ্ঠানিকতা গুরুত্বপূর্ণ নয়, নিজেকে প্রতিষ্ঠিত করা অনেক গুরুত্বপূর্ণ। যারা প্রতিষ্ঠিত হয়েছেন তাঁরা সবাই সাধারণ মানুষ ছিলো। চেষ্টা করেই তাঁরা এখন অসাধারণ মানুষ হয়েছেন। নিজের লক্ষ্যকে ঠিক করতে হবে ভবিষ্যতে কি হতে হবে।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আতাউর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি প্রকৌশলী আব্দুর রব ভূঁইয়া ও শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম।

আরো মধ্যে বক্তব্য রাখেন, পৌর আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক দেবাশীষ কর মধু, অ্যাড. আব্দুস ছাত্তার ও কলেজের দাতা সদস্য জামাল হোসেন মোল্লা প্রমূখ।

 

Loading

শেয়ার করুন: