সশস্ত্র বাহিনী দিবস : চাঁদপুরে নৌবাহিনীর জাহাজ দেখলো জনসাধারণ

নিজস্ব প্রতিবেদক:

যথাযোগ্য মর্যাদা ও ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে মঙ্গলবার (২১ নভেম্বর) ঢাকা,চট্টগ্রাম ও খুলনা নৌ অঞ্চলসমূহে সশস্ত্র বাহিনী দিবস ২০২৩ উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ঢাকা,চট্টগ্রাম ও খুলনা নৌ অঞ্চলের মসজিদসমূহে বাদ ফজর মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহিদগণের আত্মার মাগফেরাত, দেশের সুখ ও সমৃদ্ধি, সশস্ত্র বাহিনীর উত্তরোত্তর উন্নতি ও অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এছাড়া নৌবাহিনীর সকল জাহাজ ও ঘাঁটিসমূহে মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদানের উপর নির্মিত বিশেষ প্রামান্য চিত্র প্রদর্শন এবং নৌ বাহিনী স্কুল ও কলেজ সমূহে সশস্ত্র বাহিনী দিবসের তাৎপর্য তুলে ধরে কবিতা আবৃত্তি, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এছাড়া দিবসটি উপলক্ষ্যে ঢাকার সদরঘাটে বানৌজা অদম্য, চট্টগ্রাম নেভাল জেটিতে বানৌজা প্রত্যয়,খুলনা বিআইডব্লিউটিএ রকেট ঘাটে বানৌজা শহিদ ফরিদ,মোংলা দিগরাজ নেভাল বার্থে বানৌজা গোমতি,বরিশাল বিআইডব্লিউটিএ ঘাটে বানৌজা দৌলত এবং চাঁদপুর বিআইডব্লিউটিএ ঘাটে বানৌজা অতন্ত্র দুপুর ২টা হতে সূর্যাস্ত পর্যন্ত সর্বসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়।

এ সময় বিপুল সংখ্যক জনসাধারণ নৌবাহিনীর জাহাজসমূহ ঘুরে দেখেন। এর আগে খুলনা অঞ্চলের আঞ্চলিক কমান্ডার স্বাধীনতা যুদ্ধে শহিদ বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ও শহিদ বীরবিক্রম মহিবুল্লাহর মাজারে ‘গার্ড অব অনার ‘ ও পুষ্পস্তবক অর্পণ করেন।

Loading

শেয়ার করুন: