সূর্য রায় নন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পুরস্কার বিতরণ

মাসুদ রানা॥

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের খেলাধূলার জন্যে সবধরণে ব্যবস্থা করে দিয়েছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের ক্রীড়াঙ্গনে ব্যাপক উন্নয়ন হয়েছে। বর্তমান সরকার ক্রীড়াবান্ধব সরকার। যার কারণে আমাদের দেশ খেলাধূলার জন্যে বিশ্বে দারুন ভাবে পরিচিত।

 

শুক্রবার (৮ মার্চ) বিকালে চাঁদপুরের কুমুরুয়া সূর্য রায় নন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের বিভাগীয় চ্যাম্পিয়ন হয়ে জাতীয় পর্যায়ে খেলার যোগ্যতা অর্জন করায় খেলোয়াড়দের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

সুজিত রায় নন্দী বলেন, আমাদের যাত্রা শুরু হয়েছে। আমরা জাতীয়ভাবে চ্যাম্পিয়ন হবই হব। ফরক্কাবাদে একটি ক্রীড়া  প্রশিক্ষন কেন্দ্র গড়ে তোলা হবে। এ প্রতিষ্ঠানে যে খেলাধূলার যাত্রা শুরু হয়েছে, তার ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। এই প্রতিষ্ঠানটিকে শুধু চাঁদপুর নয়, সারা বাংলাদেশে এ প্রতিষ্ঠানটি বিশেষ ভূমিকা রাখবে। এই প্রতিষ্ঠানে ক্রিকেট ও ফুটবল একাডেমি চালু করবো, যেন শিক্ষার্থীরা খেলাধূলায় আরো আগ্রহী হয়। কারণ লেখাপড়ার পাশাপাশি খেলাধূলা করলে শরীর-মন সুস্থ থাকবে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল হান্নান মিয়াজীর সভাপতিত্বে উদ্বোধকের বক্তব্য রাখেন সাবেক নির্বাচন কমিশনার ও বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি মো. শাহ্ নেওয়াজ।

বিশেষ অতিথির বক্তব্য দেন-জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারি পরিচালক শাহআলম সরকার প্রমূখ।

আমন্ত্রিত অতিথি হিসেব উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক সৈয়দ আহম্মদ পাটওয়ারী, ফরক্কাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ দ্বীলিপ চন্দ্র দাস, সিটি কলেজের অধ্যক্ষ শরীফুল ইসলাম, ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্বা আলহাজ্ব আমিনুল হক, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ মজিবুর রহমান, বালিয়া ইউনিয় আওয়ামী লীগ সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল্যা পাটওয়ারী প্রমূখ।

সার্বিক সহযোগিতায় ছিলন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী মোঃ মহসীনসহ শিক্ষকবৃন্দ। পরে আমন্ত্রিত অতিথি, অভিভাবক ও ক্ষুদ্রে শিক্ষার্থীদের নিয়ে বিশেষ আকর্ষন দাদা-নাতীর প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। সবশেষে শিক্ষার্থীদের সংবর্ধনা ও বাির্ষক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার শিক্ষার্থীদের হাতে তুলেদেন অতিথিরা।

Loading

শেয়ার করুন: