স্বাধীনতা পরবর্তী সময়ে জিয়া ও খালেদা পরিকল্পিতভাবে বঙ্গবন্ধুকে হত্যা করেছে

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ আজ সারা বিশ্বে সমাদ্রিত। এই ভাষণ শুধুমাত্র স্বাধীনতাকামী জনতাকে উদ্ধুদ্ধ করেনি, বরং সারা পৃথিবীর শোষিত, বঞ্চিত ও নির্যাতিত মানুষের জন্য অনুপ্রেরণা। জাতির পিতার এই ভাষণের কারণে আজ আমরাও অনেক সম্মানিত।

বুধবার (৭ মার্চ) সকালে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ‘ঐতিহাসিক ৭ই মার্চ’ উপলক্ষে জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে জিয়াউ রহমান ও খালেদা জিয়া পরিকল্পিতভাবে বঙ্গবন্ধুকে হত্যা করেছে। তারা ক্ষমতায় এসে পাকিস্তানি ভাবধারায় দেশকে পরিচালনা করেছে। স্বাধীনতা বিরোধী রাজাকারদেরকে মন্ত্রীসভায় স্থান করে দিয়েছে। যার ফলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হয়নি।

নাছির উদ্দিন বলেন, বর্তমানে জাতির পিতার সুযোগ্য কন্যা যখন দেশকে এগিয়ে নিচ্ছে, তখন তারা বার বার ষড়যন্ত্র করছে। তাদের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদেরকে সতর্ক থাকতে এবং তাদের সকল অপচেষ্টার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। একই সাথে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে থাকতে হবে।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জহিরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি আব্দুর রশিদ সরদার প্রমূখ।

জেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

এর আগে ঐতিহাসিক ৭ই মার্চ এর কর্মসূচির আলোকে জেলা আওয়ামী লীগ কার্যালয় সম্মুখে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন জেলার নেতারা।

এছাড়াও এইদিন সকাল ৯টায় চাঁদপুর সরকারি কলেজ ক্যাম্পাসে আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বিকেলে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে মসজিদ, মন্দির ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়া ও প্রার্থনা এবং তবারক বিতরণের আয়োজন করা হয়েছে।

Loading

শেয়ার করুন: