স্মাট বাংলাদেশ বিনির্মাণে যুবলীগকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে : সেলিম খান

স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের ৪নং ওয়ার্ড যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

৩ জানুয়ারি শুক্রবার বিকেল ৪টায় চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ সেলিম খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করেছে। যার সুফল দেশের প্রতিটি নাগরিক ভোগ করছে। জননেত্রী শেখ হাসিনা নতুন করে স্মাট বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন। স্মাট বাংলাদেশ বিনির্মাণে যুবলীগকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

তিনি আরো বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিএনপি-জামায়াত জোট দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারা করছে। তাদের যে কোনো অপতৎপরতা রুখে দিতে যুবলীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দকে সজাগ থাকতে হবে। দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে নিতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় আওয়ামী লীগকে ভোটের মাধ্যমে ক্ষমতায় আনতে হবে। আমাদের মধ্যে নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে, কিন্তু প্রতিহিংসা পরিহার করতে হবে, দলের ঐক্যই দলের বিজয় নিশ্চিত করবে।

তিনি আরো বলেন, আমাদের এমপি শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি তার নিজ সংসদীয় এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। অতীতে কোনো সাংসদ এ এলাকায় এতো উন্নয়ন করতে পারেনি। আমাদের আশা, আগামী জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী ও দলের প্রধান দেশরত্ন শেখ হাসিনা এ আসনে পুনরায় ডাঃ দীপু মনি এমপিকে প্রাথী ঘোষণা করবেন। কারন, এ আসনে ডাঃ দীপু মনির বিকল্প নেই। আমরা পুনরায় চতুর্থবারের মতো ডাঃ দীপু মনিকে বিপুল ভোটে বিজয়ী করবো।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাডঃ হুমায়ূন কবির সুমন বলেন, সরকারের উন্নয়নগুলো সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে হবে। আগামী নির্বাচনে পুনরায় আওয়ামী লীগকে জয়ী করতে হলে যুবলীগের অগ্রনী ভূমিকা রাখতে হবে। ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন যুবলীগ অনেক শক্তিশালী। এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী এরশাদ মিজি, সহ-সভাপতি ইউনুছ শেখ, সদর উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শিমুল হাসান শাবনু ও তাজুল ইসলাম মিয়াজী।

৪নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মুহাম্মদ কাউছার খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামীম শেখ ও ছাত্রলীগ নেতা শাহজালাল খানের যৌথ সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সদর উপজেলা যুবলীগের সদস্য জাহাঙ্গীর কবির কিশোর, আবুল হাসনাত নয়ন, ইউপি সদস্য হাবিবুর রহমান টিটু প্রমুখ।

সম্মেলনে ইউনিয়ন আওয়ামী, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সম্মেলনে আগামী ৩ বছরের জন্য ৪নং ওয়ার্ড যুবলীগের সভাপতি নির্বাচিত হয়েছেন কাউছার ও সাধারণ সম্পাদক জুয়েল শেখ। এ কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার জন্য নির্দেশ প্রদান করেন চাঁদপুর সদর উপজেলা যুবলীগ নেতৃবৃন্দ।

Loading

শেয়ার করুন: