সৎ যোগ্য দেশপ্রেমিক রাজনীতিবিদদের নেতৃত্বেই দেশ এগিয়ে যেতে পারবে

স্টাফ রিপোর্টার :

সুশাসনের জন্য নাগরিক (সুজন) চাঁদপুর জেলা কমিটি পুনঃগঠনের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১২ মে) বিকেলে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে এই সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন সুজন জেলা কমিটির সিনিয়র সহ-সম্পাদক ও চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ। প্রধান অতিথির বক্তব্য রাখেন সুজন’র কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সুশাসনের জন্য নাগরিক-সুজন হচ্ছে সচেতন নাগরিকদের সমন্বয়ে গড়ে উঠা একটি নাগরিক সংগঠন। ২০০২ সালে ১২ নভেম্বর এই সংগঠন প্রতিষ্ঠার পর থেকেই নাগরিকদের অধিকার নিয়ে কাজ করে আসছে। শুরুতে এই সংগঠন শুধুমাত্র নির্বাচন কেন্দ্রিক কাজ করলেও এখন দেশে গণতন্ত্র, উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠা এবং লক্ষ্য অর্জনে আন্দোলন পরিচালনা করছে। আমরা বিশ^াস করি, রাজনীতিবিদদের মাধ্যমেই দেশ পরিচালিত হওয়া প্রয়োজন। সৎ, যোগ্য, দেশপ্রেমিক রাজনীতিবিদদের নেতৃত্বেই কেবল দেশ এগিয়ে যেতে পারবে।

তিনি বলেন, একজন নাগরিক এর দায়িত্ব কি, তার অধিকার, দায়িত্ববোধ বিষয়ে সচেতন হওয়া এবং যারা নাগরিককে সেবা দিচ্ছেন সেই কাজটি সঠিকভাবে করছেন কিনা, কোন রকম অনিয়ম এবং দুর্নীতি হচ্ছে কিনা এসব বিষয়গুলো নাগরিকদের মধ্যে জাগিয়ে তোলার জন্য কাজ করছে সুজন। এখনো যারা সরকারিভাবে সেবা দেন অনেকেই নিজেদেরকে প্রভু মনে করেন। কর্তাভাব যায়নি তাদের। আবার একজন নাগরিক তার অধিকার বিষয়ে স্পষ্ট জানেন না এবং সেবা নিতে গিয়ে নিজেকে সেভাবে উপস্থাপন করতে পারেন না।

তিনি আরো বলেন, দেশের বর্তমান বাস্তবতা নিয়ে সারাদেশে সংগঠনের পুনঃগঠন ও সক্রিয় করার জন্য কাজ করা হচ্ছে। তারই ধারবাহিকতায় চাঁদপুরে মতবিনিময়। আশা করছি চাঁদপুর জেলা কমিটি পুনঃগঠন হলে উপজেলা ও পৌর কমিটিগুলো সুন্দরভাবে করা হবে।

দিলীপ কুমার বলেন, আমাদের দেশে নির্বাচন পদ্ধতি নিয়ে ৫ বছর পর পর সমস্যা সৃষ্টি হয়। সরকারি ও বিরোধী দল দুই মেরুতে অবস্থান করে। এটির স্থায়ী সমাধান কি। এটি নিয়ে আমরা কাজ করছি। সারাদেশের সব শ্রেণীর পেশার লোকদের মতামত নিয়ে আমরা বিষয়গুলো রাজনৈতিক দলগুলোর সামনে উপস্থাপন করব। যেন একটি স্থায়ী সমাধান হয় এবং একটি নিয়ম তান্ত্রিক পদ্ধতির মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর ফলে আমাদের দেশ উন্নত হবে এবং এগিয়ে যাবে।

সুজন জেলা কমিটির সাধারণ সম্পাদক রহিম বাদশার সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন সুজন কুমিল্লা আঞ্চলিক সমন্বয়কারী সৈয়দ মো. নাছির উদ্দিন, সুজন জেলা কমিটির অন্যতম সদস্য চাঁদপুর জেলা আয়কর আইনজীবী সমিতির সভাপতি আবদুল্লাহ আল ফারুক, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, জিএম শাহীন, সুজন জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মো. নাছির উদ্দিন, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মো. ওমর ফারুক, আমিনুল হক পৌর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনিমা সেন, চাঁদপুর ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক তালহা জুবায়ের।

উপস্থিত ছিলেন বাগাদী আহমাদিয়া ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যাপক পীরজাদা মাহফুজ উল্যাহ ইউসুফী, সুজন জেলা কমিটির দপ্তর সম্পাদক মো. জাহিদুল হক মিলন, প্রচার সম্পাদক মো. মাসুদ আলম, দৈনিক সুদীপ্ত চাঁদপুর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এমআর ইসলাম বাবু, সাংবাদিক হাসান মাহমুদ, শরীফুল ইসলাম, কবির হোসেন মিজি, শিক্ষক মো. রিয়াদ হোসেন, মৃনাল কন্তি দাস, ব্যবসায়ী মো. সালাহ উদ্দিন রাসেল ও শিক্ষিকা মোবাশে^রা খাতুন প্রমুখ।

Loading

শেয়ার করুন: