হাজীগঞ্জ উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

 

মোশারফ হোসেন ॥

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন গাজী মাঈনুদ্দিন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

সোমবার (১৩ নভেম্বর) বিকেলে উপজেলা পরিষদ কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি। মঙ্গলবার (১৪ নভেম্বর) চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার মাধ্যমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠানো হবে। তবে পদত্যাগপত্রে ব্যক্তিগত ও পারিবারিক কারণ দেখিয়েছেন তিনি।

গাজী মাঈনুদ্দিন বলেন, আগামী বছরের জানুয়ারির প্রথম অথবা দ্বিতীয় সপ্তাহে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে সামনে রেখে গত বছরের ২৬ নভেম্বর কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ওই সম্মেলনে আমাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে। উপজেলার ১২০টি ওয়ার্ড, ১২টি ইউনিয়ন ও পৌরসভার সভাপতি-সাধারণ সম্পাদকদের মধ্যে বেশির ভাগ নেতাকর্মীরা চান আমি যেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করি। তাদের সমর্থন পেয়ে আমি নির্বাচনে অংশগ্রহণ করতে চাই। নির্বাচনে অংশগ্রহণ করতে হলে নির্বাচন কমিশনের আইন অনুযায়ী আমাকে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়াতে হবে। তাই হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়াচ্ছি। আজ চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার মাধ্যমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠাব।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি কাজী আনোয়ারুল হক হেলাল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ প্রমুখ।

Loading

শেয়ার করুন: