১২ জেলে আটক

 

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুরে মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার দায়ে ১২ জেলেকে গ্রেপ্তার করেছে নৌ পুলিশ। গতকাল সোমবার দিবাগত রাতে মেঘনার অভয়াশ্রম এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। পরে ১১ জেলের বিরুদ্ধে নিয়মিত মামলা এবং একজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়।

গ্রেপ্তার জেলেরা হলেন-শরীয়তপুর জেলার গোসার হাটের মো. বিল্লাল (২৭), মো. সোহেল মাতবর (২২), মো. জামাল বেপারী (২০), মো. দেলোয়ার হোসেন (২৪), মো. মাইদুল ইসলাম (১৯), মো. দুলাল মোল্লা (৪৬), মো. লুৎফর মোল্লা (২৭), মো. ফরহাদ বেপারী (১৯), নাহিদ গাজী (২২), সোলেমান ফাজাল (২২), মো. লুৎফর রহমান (২৬) ও মো. শাহাদাত বেপারী (১৩)।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আজকের পত্রিকাকে বলেন, ‘গত ২৪ ঘন্টার অভিযানে চাঁদপুর নৌ থানা-পুলিশ মেঘনা নদীতে জাটকা ধরায় সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের মিনি কক্সবাজার ও শিলাচর থেকে ১২ জেলেকে গ্রেপ্তার করে। একই সঙ্গে জব্দ করা হয় দুটি মাছ ধরার নৌকা এবং ১১৫ কেজি জাটকা।

ওসি আরও বলেন, ‘গ্রেপ্তার জেলেদের আদালতে পাঠানো হয়েছে। জব্দকৃত জাটকা স্থানীয় গরিব ও দুস্থদের মাঝে বিতরণ এবং মাছ ধরার দুটি কাঠের নৌকা নৌ থানা হেফাজতে রয়েছে।’

Loading

শেয়ার করুন: