৭৫ এ বঙ্গবন্ধুকে হারিয়ে আমরা অন্ধকারে নিমজ্জিত হয়েছিলাম : পরিকল্পনা প্রতিমন্ত্রী

আক্তার হোসেন:
চাঁদপুরের মতলব দক্ষিণে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। ২৫ আগস্ট শুক্রবার বিকেলে উপজেলার নারায়ণপুরের গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলের সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক আলহাজ্ব ড. শামসুল আলম।
নারায়নপুর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে  প্রধান অতিথি তার বক্তব্যে বলেছেন, ৭৫ এ বঙ্গবন্ধুকে হারিয়ে আমরা পথ হারিয়েছিলাম। আমরা আবার অন্ধকারে নিমজ্জিত হয়েছিলাম। মুক্তিযুদ্ধের পর একটা ধ্বংসস্তূপের মধ্যে যখন ফিরে আসি তখন আমাদের ঘর-বাড়ি কিছুই ছিল না। আমাদের ব্যাংকে সঞ্চয় ছিল শূন্য। সেখান থেকে বঙ্গবন্ধু দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। সারা পৃথিবী থেকে তিনি সাহায্য পেয়েছিলেন। সারা পৃথিবীর মানুষ তাকে ভালোবাসতো।
তিনি বলেন, বঙ্গবন্ধু সবাইকে ক্ষমা করে দিতে ভালোবাসতেন। কিন্তু এই ক্ষমায় তাকে যে কতখানি মূল্য দিতে হয়েছে তাও আমরা দেখলাম।
মতলব দক্ষিণ উপজেলা নারায়ণপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।
নারায়ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বজলুর রশিদ মাস্টারের সভাপতিত্বে এবং ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হোসেন সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য এম ইশফাক আহসান সিআইপি।  অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখবেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক বিন জামান,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মবিন সুজন, প্রয়াত সাংসদপুত্র জাভেদ ছিদ্দিকী, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন প্রধান,  নারায়নপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জমির হোসেন পাটোয়ারী, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাউসার আলম পান্না।
এ সময় স্থানীয় বক্তারা বলেন, আইনি জটিলতার কারণে নারায়ণপুরে  ১৮ বছর যাবত নির্বাচন হচ্ছে না। তাই আইনি জটিলতা নিরসনের লক্ষ্যে সকলকে ঐক্যমতে পৌঁছতে হবে। নেতৃবৃন্দ যেনো এই নিদর্শন এর বিষয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেন।
প্রধান অতিথি পরিকল্পনা প্রতিমন্ত্রী তার বক্তব্যে আরো বলেন, আজ বঙ্গবন্ধু নেই। কিন্তু তাঁর আদর্শ ও স্বপ্ন বেঁচে আছে। বাংলাদেশ থেমে নেই, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে তাঁরই দেখানো পথে উন্নয়নের পথে অদম্য গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ ও লালন করে দেশকে ২০৪১সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠার জন্য তিনি তরুণ ও যুব সমাজের প্রতি আহবান জানান।

Loading

শেয়ার করুন: