৭ জানুয়ারী আমরা বিপুল ভোটে সাফল্য নিয়ে জয়ী হবো:ডা. দীপু মনি

 

মাসুদ রানা ॥

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে চাঁদপুর ৩ আসনে (চাঁদপুর সদর-হাইমচর) বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব ডাঃ দীপু মনির নৌকা মার্কার সমর্থনে নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়েছে। ৪ জানুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁদপুর হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ নির্বাচনী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এসময় তিনি বলেন, এর আগে অনেকেই এই আসনে নির্বাচিত হয়েছিলেন কিন্তু চাঁদপুরের কোনো উন্নয়ন করেন নি। কিন্তু আমি নির্বাচিত হওয়ার পর আল্লাহর রহমতে আমার ওয়াদার প্রায় সব কটিই বাস্তবায়ন করতে পেরেছি। আর এই উন্নয়ন করতে পেরেছি, তার কারণ জণগন আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছিলেন বলে। অনেকের অনেক সম্পদ রয়েছে, কিন্তু আমার তাদের থেকেও অনেক বড় সম্পদ রয়েছে, আর সে সম্পদ হলো জনগণ। আর আমি জানি সেই জনগণই আমাকে আগামীতে আবারও নির্বাচিত করে তাদের সেবা করবার সুযোগ দিবে। আপনাদের এমপির কি কোন দুর্নাম কিংবা বদনাম আছে? যদি না থাকে তাহলে আপনাদের ভোটের প্রতি আমার হক জন্মিয়েছে। তাই আমাকে আবারো নৌকায় ভোট দিয়ে কাজ করার সুযোগ দিন। সাথে সাথে শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী করুন। ইনশাআল্লাহ আগামী ৭ জানুয়ারী আমরা বিপুল ভোটে সাফল্য নিয়ে জয়ী হবো।

তিনি বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রলীগের সকল সদস্য কর্মীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, আজ থেকে ১৫ বছর আগে চাঁদপুর ৩ আসনের বিশেষ করে হাইমচরে যখন গিয়েছিলাম, তখন মা-বোনদেরকে জিজ্ঞেস করেছিলাম আপনি কোথায় থাকেন, তখন তাদের চোখে ছিল বিষন্নতায় আচ্ছন্ন। জিজ্ঞেস করেছিলাম আপনাদের বাড়ি কোথায়, তখন আঙ্গুল দিয়ে মেঘনার দিকে দেখিয়ে বলেছেন আপা আমাদের বাড়ি ওইখানে ছিল।

বলেছিলেন আগুনে পুড়ে গেলে ভিটেমাটি থাকে কিন্তু নদী নিয়ে গেলে কিছুই থাকে না। আমাদের কিছুই নেই। বাবা-মায়ের কবরের চিহ্ন টাও নাই এমন কি ছোট্ট শিশু বাচ্চা কিছুদিন আগে মারা গিয়েছে সেই কবরটাও আজকে নেই। কারো তিনবার, কারো পাঁচবার, কারো সাত থেকে আট বার এইভাবে ঘরবাড়ি ভেঙে গিয়েছে। আমাদের সদরের বহু জায়গায় বহু গ্রাম মেঘনার করাল গ্রাসে বিলীন হয়ে গেছে। আমি কখনোই চিন্তাও করতে পারিনি যে মানুষের এমন কষ্ট থাকতে পারে। কারণ নদী ভাঙ্গনের সঙ্গে আমি পরিচিত ছিলাম না। তখন আমি নিজের কাছে নিজেই প্রতিজ্ঞাবদ্ধ হই যে আমি কোনদিন আপনাদের দোয়ায় আপনাদের আশীর্বাদে আপনাদের মূল্যবান ভোটে যদি আপনাদের প্রতিনিধিত্ব করার সুযোগ পাই, তাহলে সবার আগে এই কষ্টটিই নিরসন করার চেষ্টা করব।

তিনি আরও বলেন, ২০০৮ সালে আমার জীবনের প্রথম নির্বাচনের শেষ জনসভায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে যুক্ত হয়েছিলেন পৌর ময়দানে। আমি জিজ্ঞেস করেছিলাম তিনি যদি প্রধানমন্ত্রী হন আর আমি যদি আপনাদের সেবা করার জন্য এমপি হতে পারি আমার এই এলাকার এই সমস্যা নিরসন করবেন কিনা? তিনি কথা দিয়েছিলেন স্থায়ী সমাধান করবেন। বঙ্গবন্ধুর জীবনে যা বলেছিলেন তাই কথা রেখেছেন। বঙ্গবন্ধুর কন্যা ও কোনদিন তার কথার খেলাপ করেন না। আপনাদের মূল্যবান ভোটে যখন এমপি নির্বাচিত হই সম্ভব স্বল্প সময়ের মধ্যে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেই কথা রেখেছেন, স্থায়ী বাঁধের কার্যক্রম শুরু হয়ে যায়।

পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েলের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ ইউসুফ গাজী, ডাঃ জে আর ওয়াদুদ টিপু, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝি, সদর থানা যুবলীগের আহবায়ক অ্যাডভোকেট হুমায়ুন কবির সুমন, জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ, জেলা যুব মহিলা লীগের সভাপতি কাউন্সিলর ফরিদা ইলিয়াস, জেলা মৎস্যজীবি লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ আলম মল্লিক, পৌর যুবলীগের আহবায়ক আবদুল মালেক শেখ , স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পৌর প্যানেল মেয়র মোঃ হেলাল হোসেন, সাধারণ সম্পাদক ফেরদাউস মোর্শেদ জুয়েল, সদর থানা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মেজবাহ উদ্দিন সুমন, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহির উদ্দিন মিজি, সাধারণ সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন, সদর থানা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি সোহেল হোসেন পৌর ছাত্রলীগের আহবায়ক ইউসুফ গাজী মুন্না ।

বক্তারা এসময় বলেন, বাংলাদেশের উন্নয়ন শেখ হাসিনার জন্য আর চাঁদপুরের উন্নয়ন ডাঃ দীপু মনির জন্য। ডাঃ জে আর ওয়াদুদ টিপু এবং ডাঃ দীপু মনির সিন্ডিকেট চাঁদপুর বাসীর উন্নয়নের জন্য। ১৫ বছর যাবত যে মানুষটি চাঁদপুরের এত উন্নয়ন করেছেন সে মানুষটি আবার ক্ষমতায় গেলে আরও বেশি উন্নয়ন হবে।

এছাড়াও আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মৎস্যজীবী লীগ, মহিলা লীগসহ ছাত্রলীগের নেতাকর্মীরা এ নির্বাচনী সভায় উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: