চাঁদপুরে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

চাঁদপুর প্রতিনিধি ॥
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে র‌্যালি, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৭ জুলাই শনিবার বিকেলে সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে জেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়।

পরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। তিনি তার বক্তব্যে বলেন, শুধু প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান করলাম আর কোন পোগ্রাম করবো না। তা হলে সংগঠন করার দরকার নেই। আওয়ামীলীগ অফিসে সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অবস্থান থাকবে।

তিনি মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে বলেন, এখানে অনেকে আছে যাদের মুক্তিযুদ্ধের সময় জন্ম হয়নি। পাকিস্থানী দোসররা বলেছিল বাংলাদেশের জন্ম হলে এ দেশে মসজিদ থাকবে না। দেশ হিন্দুস্থান হয়ে যাবে। জাতির জনক বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বে এদেশের জনগণ একটি স্বাধীন দেশ, পতাকা ও মানচিত্র পেয়েছে। তাই আমাদের জাতির জনকের সোনার বাংলা গঠনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। স্বেচ্ছাসেবকলীগের প্রত্যেকটি নেতাকর্মীকে গুজব ছড়ানো কারীকে হঠাতে হবে। এ গুজবকে প্রতিহত করতে তোমাদের কাজ করেতে হবে। মিথ্যা ও গুজবের হাত থেকে সমাজ ও দেশকে রক্ষা করতে প্রত্যেক নেতাকর্মীকে সজাগ থাকতে হবে। সংগঠনের কোন নেতাকর্মী যদি মাদকের সাথে জড়িৎ থাকে তাকে পরিহার করতে হবে। কোন ধরনের মাদকসেবীকে দলে স্থান দেওয়া যাবে না।

জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক এম এ হাসান লিটনের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক ফেরদৌস মৌরশেদ জুয়েলের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড. মজিবুর রহমান ভূঁইয়া, দপ্তর সম্পাদক শাহ আলম মিয়া।

আরো বক্তব্য রাখেন, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক কে এম মাসুদ, সদর থানা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক শফিকুর রহমান গাজী, যুগ্ম আহবায়ক শেখ শরীফ, পৌর সভাপতি খোরশেদ আলম হাওলাদার, সাধারন সম্পাদক এমরান হোসেন উজ্জল পাটওয়ারী প্রমূখ।

আলোচনা সভা শেষে শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপির স্বামী বিশিষ্ট আইনজীবী তৌফিক নেওয়াজের রোগ মুক্তি কামনায় দোয়া কামনা করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

Loading

শেয়ার করুন: