চাঁদপুর রোটারী ক্লাবের ২০২৪-২৫ রোটারীবর্ষের প্রেসিডেন্ট নজরুল, সেক্রেটারী সুমন

স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুর রোটারী ক্লাবের ২০২৪-২৫ রোটারীবর্ষের প্রেসিডেন্ট ও সেক্রেটারী নমিনি করা হয়েছে। বর্তমান ভাইস প্রেসিডেন্ট রোটা. অ্যাড. নজরুল ইসলামকে প্রেসিডেন্ট এবং বর্তমান জয়েন্ট সেক্রেটারী ও দৈনিক ইল্শেপাড়ের প্রধান সম্পাদক রোটা. মাহবুবুর রহমান সুমনকে সেক্রেটারী মনোনীত করা হয়। সম্প্রতি চাঁদপুর রোটারী ক্লাবের এক বোর্ড মিটিংয়ে ২০২৪-২৫ রোটারীবর্ষের প্রেসিডেন্ট ও সেক্রেটারী নির্বাচিত করা হয়। তারা ২০২৪ সালের ১ জুলাই থেকে ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত এই দায়িত্ব পালন করবেন।

প্রেসিডেন্ট নমিনি রোটা. অ্যাড. নজরুল ইসলাম ২০১০ সালে চাঁদপুর রোটারী ক্লাবের সদস্যপদ লাভ করেন। তিনি ক্লাবের সেক্রেটারীসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। রোটা. নজরুল চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালতে প্রায় ১৬ বছর ধরে আইন পেশায় নিয়োজিত আছেন। তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত।

সেক্রেটারী নমিনি রোটা. মাহবুবুর রহমান সুমন ২০১৬ সালে চাঁদপুর রোটারী ক্লাবের সদস্য হন। এর আগে তিনি ১৯৯০ সালে চাঁদপুর সেন্ট্রাল রোটার‌্যাক্ট ক্লাবের চার্টার মেম্বার (প্রতিষ্ঠাতা সদস্য) হিসেবে রোটারী আন্দোলনে যোগ দেন। পরে তিনি ঐ ক্লাবের সেক্রেটারী ও সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি দেশে এবং দেশের বাইরে রোটারী-রোটার‌্যাক্ট সম্পর্কিত বিভিন্ন সভা, সেমিনার, সমাবেশ ও সম্মেলনে যোগ দেন। ১৯৯২ সালে ভারতের কলকাতায় অনুষ্ঠিত দক্ষিণ এশীয় রোটার‌্যাক্ট সম্মেলনে-রোটাশিয়া (জড়ঃধংরধ’৯২) তিনি ক্লাবের একমাত্র প্রতিনিধি হিসেবে যোগদান করেছিলেন। চলতি বছর তিনি কলকাতায় রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৯১ এর কন্ফারেন্সেও অংশ নেন। রোটা. সুমন ২০২২-২৩ রোটারীবর্ষে রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮২, বাংলাদেশের পাবলিক রিলেশন কমিটির কো-চেয়ার হিসেবে দায়িত্ব পালন করছেন।

রোটারিয়ান মাহবুবুর রহমান সুমন চাঁদপুর থেকে প্রকাশিত দৈনিক ইল্শেপাড়ের প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রতিষ্ঠাকালীন চীফ রিপোর্টার এবং দৈনিক চাঁদপুর প্রবাহের সহকারী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি দেশের খ্যাতিমান পত্রিকা প্রথম আলোর কন্ট্রিবিউটর হিসেবেও প্রায় ৩ বছর কাজ করেন। সাংবাদিক সুমন চাঁদপুর প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদকের (বর্তমানে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক) দায়িত্বে রয়েছেন।

চাঁদপুর সরকারি কলেজ থেকে স্নাতক মাহবুবুর রহমান সুমন চাঁদপুরের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি চাঁদপুরের নাট্য সংগঠন বর্ণচোরা নাট্যগোষ্ঠী এবং গুয়াখোলা ক্রীড়া চক্রের সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির একজন আজীবন সদস্য। ছাত্রজীবনে তিনি ৬ বছর ঢাকার তেজগাঁওস্থ নাখালপাড়া উচ্চ বিদ্যালয়ের স্কাউটস দলের নেতৃত্ব দেন এবং চাঁদপুর সরকারি কলেজের বিএনসিসি দলের সদস্য ছিলেন।

Loading

শেয়ার করুন: