ফরিদগঞ্জে পাগল আখ্যায়িত করে প্রবাসীর স্ত্রীর ওপর হামলা ও বসতবাড়ি ভাংচুর

 

ফরিদগঞ্জ প্রতিনিধি ॥

ফরিদগঞ্জে মিথ্যা গুজব ছড়িয়ে প্রবাসীর স্ত্রীকে আখ্যা দিয়ে তার ওপর হামলা ও ভাংচুরের অভিযোগ উঠেছে প্রতিবেশিদের বিরুদ্ধে। উপজেলার ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের গজারিয়া গ্রামে এ ঘটনা ঘটে। মারধরের শিকার ওই নারী ৪ দিন যাবত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সুবিচারের দাবিতে ফরিদগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেন তিনি।

সরেজমিন ও থানায় অভিযোগ সূত্রে জানা যায়, পারভীন বেগমের স্বামী ও সন্তান প্রবাসে থাকার সুবাদে ছোট সন্তানদের নিয়ে তিনি বাড়িতে থাকেন। সম্প্রতি তার সাথে একই বাড়ির সলেমান গংদের বাড়ির এজমালি পথ নিয়ে বিরোধের সৃষ্টি হয়। এরই জেরে প্রভাবশালী চক্রটির সাথে একই বাড়ির কয়েক যুবক একত্রিত হয়ে পারভীন বেগমকে মারধর করে। সুবিচার পেতে তিনি ফরিদগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে রোববার (২১ এপ্রিল) সকালে ফরিদগঞ্জ থানার এসআই জাহাঙ্গীর হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে অভিযুক্তরা ফরিদগঞ্জ থানায় এসে খোঁজ নিয়ে জানতে পারে এ ঘটনায় একই পরিবারের পিতা-পুত্রসহ ৮ জনের বিরুদ্ধে পারভীন বেগম অভিযোগ করেছেন। ওই রাতেই বাড়ি ফিরে বাড়ির অন্যান্যদের কাছে পিতা-পুত্রসহ তারা আটজনে নাকি পারভীনকে লাঞ্ছিত ও ধর্ষণ করেছে এমন গুজব ছড়িয়ে দেয়। পরে বাড়ির অন্যান্যরাসহ ওই নারীকে পাগলী আখ্যা দিয়ে কেন ৮ জনের বিরুদ্ধে অভিযোগ করল- এই মর্মে তারা একত্রিত হয়ে পারভীনের ওপর হামলা ও বসতবাড়ি ভাংচুর করে এবং তার মোবাইল ফোন ও গলার স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। একপর্যায়ে তার বসতঘরে তালা মেরে তাকে বাইরে বের করে দেয়। অভিযুক্তরা হলেন সলেমান, নাছির, হুমায়ুন (২৫), জুয়েল (৩৫), রিয়াদ (৪০), রিপন (৪০), সবুজ (৪২) ও জাকির (৩৬)।

ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন পারভীন বেগম বলেন, আমার স্বামী ও সন্তান জীবিকার তাগিদে প্রবাসে থাকে। পরিবারের উন্নতির লক্ষ্যে বাড়িতে হাঁস-মুরগি লালন-পালন করে পরিবারের রুটি রোজগারে সহযোগিতা করে আসছি। আমার প্রতিপক্ষদের সাথে দীর্ঘদিন যাবত আমার সম্পত্তিগত বিরোধ রয়েছে। এ নিয়ে তারা একাধিকবার আমাকে পিটিয়েছে। আমার স্বামী-সন্তান দেশে না থাকায় তাদের পরামর্শে থানায় লিখিত অভিযোগ দিয়েছি। থানায় অভিযোগের কথা শুনেই আমার প্রতিপক্ষরা আমার ওপর অমানবিক নির্যাতন করেন। তারা আমার বসতঘর ভাংচুর করেছে। কোনো সভ্য সমাজের পুরুষরা অন্য নারীকে পেটাতে পারে না। আমি হামলার শিকার হয়ে একাধিকবার থানার আশ্রয় চেয়েও পাইনি।

বিষয়টি নিয়ে ফরিদগঞ্জ থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মাহফুজুর রহমান বলেন, লিখিত অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযুক্তদের কাছ থেকে বাদীর বসতঘরের চাবি উদ্ধার করেছি। লুটকৃত বাকি মালামাল উদ্ধারের প্রক্রিয়া চলছে। বাদী চিকিৎসাধীন রয়েছে। তিনি সুস্থ হলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Loading

শেয়ার করুন: