পরিবেশের ভারসাম্য বৃক্ষরোপন কার্যক্রম বড় ভূমিকা রাখবে: মুহম্মদ শফিকুর রহমান এমপি

মেঘনা বার্তা ডেস্ক ॥

ফরিদগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, পরিবেশের ভারসাম্য ও দূষণ রক্ষায় বৃক্ষরোপন কার্যক্রম বড় ভূমিকা রাখবে। যেখানে একটি বড় গাছ কাটা হবে, সেখানে কমপক্ষে ১০টি গাছ রোপন করতে হবে। তাহলে আমরা সবুজ শ্যামল দেশ গড়তে পারবো এবং সেই গাছ বড় হয়ে আমাদের অক্সিজেন দেবে, দূর্যোগের হাত থেকে রক্ষা করবে। আপনারা জানেন জলবায়ু পরিবর্তন জনিত কারণে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ রয়েছে। আমরা একের এক প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে চলেছি। এর থেকে পরিত্রাণ পেতে হলে গাছ লাগানোর বিকল্প নেই। এখনো আমাদের যে পরিমাণে গাছপালা থাকার প্রয়োজন তার থেকে আমরা অনেক পিছিয়ে রয়েছি। ফরিদগঞ্জ উপজেলা যুবলীগকে ধন্যবাদ তারা বৃক্ষরোপনের মতো ভাল কর্মসূচী হাতে নিয়েছে। আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ হাসিনা নিজে গছা লাগান এবং গাপছের যত্ন নেন। তাই আমাদেরও দায়িত্ব রয়েছে এব্যাপারে ভুমিকা রাখা। বাড়ির আঙ্গিনায় নিত্য প্রয়োজনীয় সবজি গাছ লাগিয়েও আমরা আমাদের খাবারের চাহিদা মেটানোর সাথে সাথে পরিবেশ রক্ষা করতে পারি।

মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে কেন্দ্রীয় যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা যুবলীগের বৃক্ষ রোপন ও বিতরণ কর্মসূচীর উদ্বোধন করতে গিয়ে তিনি একথাগুলো বলেন।

উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান খাজে আহমেদ মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আলী আক্কাস পাটওয়ারী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন, বনকর্মকর্তা কাউসার আহমেদ, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দিন আহমেদ প্রমুখ।

Loading

শেয়ার করুন: