কচুয়া উপজেলা বিএনপির সভাপতিসহ ৫ নেতা কারাগারে

 

স্টাফ রিপোটার ॥

চাঁদপুরের কচুয়ায় পুলিশের দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় স্বেচ্ছায় হাজিরা দিতে আসলে জামিন নামঞ্জুর করে বিএনপির ও সহযোগী সংগঠনের ৫ নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

রবিবার (১২ মে) দুপুরে চাঁদপুরের চীফ জুডিসয়াল ম্যাজিস্ট্রেট মো. নুরুল আলম সিদ্দিকীর আদালতে জামিন নিতে আসেন আসামীরা। আদালত আসামিদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন দেন।

আসামীরা হলেন-কচুয়া উপজেলা বিএনপির সভাপতি ও জেলা বিএনপির সহ-সভাপতি মোঃ হুমায়ুন কবির, সাচার ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহপরান, গোহাট উত্তর ইউনিয়ন যুবদলের আহবায়ক হোসাইন জাকির , সাচার ইউনিয়ন যুবদল আহবায়ক মোঃ রাজ্জাক ভূইয়া , বিতারা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ রাসেল মিয়া।

কচুয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ ইয়াকুব আলী ২০২৩ সালের ৩০ অক্টোবর উপজেলার গোহট দক্ষিণ ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে জনমনে আতঙ্ক সৃষ্টি এবং বিস্ফোরক দ্রব্য হেফাজত রাখার অপরাধে ২৪ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন।

এই ২৪ আসামির মধ্যে ৬ জন উচ্চ আদালত থেকে জামিন নেওয়ার পর মেয়াদ শেষে রোববার ( আজ ) স্বেচ্ছায় আদালতে হাজির হন। এর মধ্যে এমরান নামে একজন আসামী পরীক্ষার্থী হওয়ায় তাকে জামিন দেন আদালত । বাকি পাঁচজনকে কারাগারে পাঠানো নির্দেশ দেন বিচারক।

আসামী পক্ষের আইনজীবী অ্যাডঃ মাসুদ প্রধানিয়া এসব তথ্য নিশ্চিত করে এ প্রতিবেদকে বলেন, আসামিরা মহামান্য হাইকোর্ট থেকে জামিনে আসে। মহামান্য হাই কোর্টের মেয়াদ শেষ হলে তাদেরকে চাঁদপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণ করেন।

Loading

শেয়ার করুন: