চাঁদপুর প্রেসক্লাবের বৈশাখী মেলার সমাপনী

স্টাফ রিপোর্টার:
চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে ও চাঁদপুর পৌরসভার পৃষ্ঠপোষকতায় মাসব্যাপী বাঙালি সাংস্কৃতিক উৎসব বৈশাখী মেলার সমাপনী অনুষ্ঠিত হয়েছে। রোববার সন্ধ্যায় মেলা মঞ্চে মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপচার্য প্রফেসর ড. নাছিম আখতার।
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্তের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমনের পরিচালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মনোয়ার হোসেন, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, বিজয় মেলার মহাসচিব হারুন আল রশিদ, চাঁদপুর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি কাদের পলাশ, কবি ও লেখক পীযূষ কান্তি বড়ুয়া, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা।
বিষয় অতিথির বক্তব্যে মেয়র জিল্লুর রহমান জুয়েল বলেন, মেলাটি অত্যান্ত সফল হয়েছে। আমরা এই মেলার আয়োজনে পৃষ্ঠপোষকতার সুযোগ পেয়েছি। এই মেলাকে ঘিরে উদযাপন ছিল মানুষের মাঝে। বৈশাখী মেলা প্রমান করেছে এটি বাঙালির প্রাণেন উৎসব। এটি প্রতিবছর ধারাবাহিকতা রাখা উচিত। পৌরসভার সব সময় সমর্থন থাকবে। সামনে উপজেলা পরিষদ নির্বাচন। আপনাদের কাছে আমার আবেদন, আপনারা ভোটকেন্দ্র গিয়ে আপনাদের পছন্দের প্রার্থীকে ভোট দিবেন। নির্বাচনটি যাতে শান্তিপূর্ণ পরিবেশে হয়, তার চেষ্টা আমাদের থাকবে।
প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপচার্য প্রফেসর ড. নাছিম আখতার বলেন, সাংস্কৃতিক যদি থাকে সেই দেশ উন্নতি করতে পারে না। আমাদের যে সাংস্কৃতি, আমাদের যে ভাষা, তা অনেক দেশের থেকে উন্নত। আমরা অনকেই আমাদের সাংস্কৃতি ও ভাষা নিয়ে লজ্জা পাই। আমরা আমাদের সাংস্কৃতিকে ভুলে যাচ্ছি। বর্তমানে একের পর সিনেমা হল বন্ধ হয়ে যাচ্ছে। আমরা বাইলের সাংস্কৃতির প্রতি ঝুঁকছি। মানুষ তার সাংস্কৃতিকে ধারন ও লালন করে, মানুষ সত্যিকার মানুষ হয়ে উঠে। একটি উন্নত জাতি গঠনে সাংস্কৃতিকে ধারণ করতে হবে, লালন করতে হবে। চাঁদপুরের মানুষ অন্য জেলা থেতে অনেক মেধাবী। অন্যজেলা থেকে এখনকার শিক্ষার্থীরা ভালো ফলাফল করে। কারণ চাঁদপুরের মানুষ মনন এবং সাংস্কৃতিক চর্চা করে। এটি কারে বিধায়ই চাঁদপুর প্রেসক্লাব মাসব্যাপি বৈশাখী মালে সফল করতে পেরেছে।
এদিকে সমাপনী আলোচনা সভা শেষে বৈশাখী মেলায় সাংস্কৃতিক প্রযোগিতার অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। সার্বিক পরিচালনা করেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শরীফ চৌধুরী, ক্রিড়া সম্পাদক এম আর ইসলাম বাবু। সাংস্কৃতিক অনুষ্ঠান সঞ্চালনা করেন জহির উদ্দিন বাবর।

Loading

শেয়ার করুন: