স্কুল থেকে ফিরে পুকুরে গোসলে নেমে দুই চাচাতো বোনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় পুকুরের পানিতে ডুবে নুসরাত জাহান (৯) ও মিথিলা আক্তার (৯) নামের দুই শিশুর মৃত্যু হয়েছে।  সোমবার বিকেল সাড়ে পাঁচটার দিকে উপজেলার চরপাথালিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নুসরাত জাহান ও মিথিলা আক্তারের বাড়ি উপজেলার চরপাথালিয়া গ্রামে। নুসরাত ওই গ্রামের দুলাল দেওয়ানের ও মিথিলা মো. রিপন দেওয়ানের মেয়ে। নুসরাত ও মিথিলা সম্পর্কে চাচাতো বোন। তাঁরা দুজনেই উপজেলার চরনিলক্ষ্মী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল।

পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, বিদ্যালয় ছুটির পর নুসরাত ও মিথিলা বাড়ি ফেরে। এরপর তারা বিদ্যালয়ের ইউনিফর্ম (পোশাক) খুলে বাড়ির পাশে একটি পুকুরে গোসল করতে নামে। কিছুক্ষণের মধ্যে দুজনেই পুকুরের পানিতে তলিয়ে যায়। দীর্ঘ সময় তাদের না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন স্বজনেরা। একপর্যায়ে পুকুরে দুজনকে ভাসমান অবস্থায় পাওয়া যায়। সেখান থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

পুকুরে ডুবে একই শ্রেণির দুই শিক্ষার্থীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে চরনিলক্ষ্মী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুন্নাহার বকুলসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থী বাড়িতে ভিড় করে। একই পরিবারের দুই শিশুর অকাল মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েন স্বজন ও সহপাঠীরা।

মিথিলার বাবা কৃষক মো. রিপন দেওয়ান বলেন, তাঁর মেয়ে ও ভাতিজি সাঁতার জানত না। সবার অগোচরে তারা পুকুরে গোসল করতে নামে। মেয়ে ও ভাতিজির মৃত্যুতে পরিবারের সদস্যরা ভাষা হারিয়ে ফেলেছেন।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিপন বালা পানিতে ডুবে ওই দুই শিশুর মৃত্যুর তথ্য নিশ্চিত করেন।

Loading

শেয়ার করুন: