উপজেলা নির্বাচন বর্জনে চাঁদপুরে বিএনপির লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক :

দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ এই স্লোগানে উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের স্বপক্ষে চাঁদপুর জেলা বিএনপির লিফলেট বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৮ এপ্রিল রোববার বিকেলে চাঁদপুর প্রেসক্লাব কমিউনিটি সেন্টারে কেন্দ্রীয়ভাবে ঘোষিত এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মোঃ সেলিম ভূঁইয়া বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো পাতানো আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনও বর্জন করতে হবে। ভোটে জনগণকে নিরুৎসাহিত করতে জেলা ও উপজেলায় কর্মীসভা, গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হবে। জনগণকে উপজেলা নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে অধ্যক্ষ মোঃ সেলিম ভূঁইয়া দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, এই নির্বাচনও সরকারের পাতানো নির্বাচন। গত ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচন যেভাবে জনগণ প্রত্যাখান করেছে উপজেলা নির্বাচনও জনগণ বর্জন করবে। কারণ দ্রব্যমূল্যের অসহায় পরিস্থিতিতে মানুষের যে হিমশিম অবস্থা তা থেকে পরিত্রাণ চায়। তারা তাদের অধিকার আদায় এবং অবৈধ সরকারকে প্রতিরোধে সোচ্চার। তিনি উপজেলা নির্বাচন বর্জনের স্বপক্ষে জনমত গড়ে তোলার জন্য বিএনপি নেতা-কর্মীদের আহ্বান জানান।

অধ্যক্ষ সেলিম ভূঁইয়া বলেন, ২০১৪, ২০১৮ সালের মতো ২০২৪ সালের জাতীয় নির্বাচনে দেশের শতকরা ৯৫ ভাগ মানুষ আওয়ামী লীগকে বয়কট করেছে। সেই কারণে এবার উপজেলা নির্বাচনে দলীয় প্রতীকে নির্বাচন করছে না সরকার। তবে যত কৌশলই অবলম্বন করুক না কেনো আওয়ামী লীগকে জনগণ লাল কার্ড দেখাবে।

তিনি বলেন, আমরা দেশের জনগণকে বলবো, আসুন আপনারা নিজেদের অধিকার আদায়ে এই নির্বাচনও বর্জন করুন।

চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডঃ সলিমুল্লাহ সেলিম সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন জসিম উদ্দিন খান বাবুল, দেওয়ান সফিকুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মনির চৌধুরী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সেলিমুছ সালাম, জেলা বিএনপির সহ-সভাপতি খলিলুর রহমান গাজী, ফেরদৌস আলম বাবু, মতলবের এমএ শুক্কুর পাটওয়ারী, ডাঃ শামীম আহমেদ, ব্যারিস্টার ওবায়দুর রহমান টিপু, অ্যাডঃ মনিরা চৌধুরী (জেলা মহিলা দল সভাপতি)।

জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আকতার হোসেন মাঝির পরিচালনায় আরো বক্তব্য রাখেন পৌর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ হারুনুর রশিদ, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, চাঁদপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাজী মোশারফ হোসেন, অ্যাডঃ শামসুল ইসলাম মন্টু, হাইমচর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম শফিক, ফরিদগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মজিবুর রহমান দুলাল, শাহরাস্তি পৌর বিএনপির সভাপতি আবুল খায়ের সিএ, কচুয়া উপজেলা বিএনপির সভাপতি হুমায়ুন কবির প্রধান, ফরিদগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক আমানত গাজী প্রমুখ।

চাঁদপুর জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মাহবুব আনোয়ার বাবলু, জেলার সহ-সভাপতি হাজীগঞ্জের মোল্লা মাহমুদ হোসেন মাহমুদ, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ জহির উদ্দিন বাবর, চাঁদপুর সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খান, জেলা বিএনপির কোষাধ্যক্ষ আব্দুল কাদির বেপারী, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মতলব উত্তরের তানভীর হুদা, প্রচার সম্পাদক শরিফ উদ্দিন আহমেদ পলাশসহ জেলা উপজেলা বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ আলোচনা সভা ও লিফলেট বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

এদিন বিএনপি নেতা ইমান আলী মিয়াজির কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সভা শুরু হয়। এরপর চাঁদপুর জেলা বিএনপির পক্ষ থেকে প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

আলোচনা সভা শেষে পৌর ও উপজেলাসহ বিএনপির সাংগঠনিক ইউনিট নেতৃবৃন্দের কাছে নির্বাচনে জনসাধারণকে ভোট বর্জনের আহ্বান জানানো লিফলেট বিতরণের জন্য তুলে দেয়া হয়।

প্রধান অতিথি অধ্যক্ষ মোঃ সেলিম ভূঁইয়া ও জেলা সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকসহ নেতৃবৃন্দ এই লিফলেট বিতরণ করেন।

Loading

শেয়ার করুন: