ছাত্রলীগ নেতা আরাফাত সানির উদ্যোগে বৃক্ষরোপণ

নিজস্ব প্রতিবেদক:
কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা বাস্তবায়নে চাঁদপুর পৌর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আরাফাত সানির উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।
মঙ্গলবার (২৩ এপ্রিল) চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয়ের মাঠের চারপাশে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করেন আরাফাত সানিসহ ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ। মূলত তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও ঝউএ অর্জনের লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগের ১০ দিনে ৫ লক্ষ বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আর এই কর্মসূচি সফল করার লক্ষে ছাত্রলীগের সকল নেতৃবৃন্দ এই কর্মসূচি পালন করে।
এসময় উপস্থিত ছিলেন, তানভীর হাসান, পিয়াস মিয়াজী, রাজু মিজি, মোঃ অন্তু, রিমন, আদর প্রধানিয়া, অলী প্রধানিয়া, তানভীর, অনিক, রাহুল, মিশু, রজিনসহ ছাত্রলীগের বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ।
পৌর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আরাফাত সানি বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও তাপমাত্রা বৃদ্ধির ফলে সমগ্র দেশজুড়েই হিট এলার্ট চলছে। এমতাবস্থায় ক্রমবর্ধমান তাপমাত্রা সহনশীল পর্যায়ে নিয়ে আসার লক্ষে আমাদের এই কর্মসূচি। বর্ষা মৌসুম শুরুর আগ পর্যন্ত ধারাবাহিকভাবে আমাদের এই বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত থাকবে।
তিনি বলেন, আসুন জলবায়ু পরিবর্তন জনিত কারণে ক্রমবর্ধমান তাপমাত্রা বৃদ্ধি প্রতিরোধে সবাই মিলে বৃক্ষরোপণ করি, দেশ এবং মানুষের জন্য সুশীতল পরিবেশ ফিরিয়ে আনার জন্য কাজ করি।

Loading

শেয়ার করুন: