নদীপথে পাচারকালে বরফভর্তি ট্রলারসহ আটক ১

চাঁদপুরে শহরের পুরাণবাজারের বিসমিল্লাহ বরফ কল থেকে অবৈধভাবে নদীপথে বরফ পাচারকালে এক লেবারসহ বরফভর্তি একটি ট্রলার আটক করেছে চাঁদপুর সদর নৌ থানা পুলিশ।

২৮ এপ্রিল রোববার দুপুরে বিসমিল্লাহ বরফ কল সংলগ্ন ডাকাতিয়া নদীতে বরফ জব্দের এ ঘটনা ঘটে। মার্চ-এপ্রিল দু মাস জাটকা নিধন রক্ষায় বরফ কল থেকে নদীপথে বরফ পরিবহন করতে নিষেধ করেছে সরকার। কিন্তু নিষেধাজ্ঞা সময়ের শেষ দিকে প্রকাশ্য দিবালোকে নদী পথে ট্রলারযোগে চরাঞ্চলে বরফ বিক্রি করার সময় বরফের ওই চালানটি ধরা পড়ে।

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে নৌথানার এসআই সাজ্জাদ হোসাইন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে বরফ ভর্তি একটি ট্রলারসহ একজনকে আটক করেন।

জানা যায়, অব্যাহত লোকসানের মুখে চাঁদপুর পুরাণবাজার বিসমিল্লাহ বরফ কলটি প্রায় বন্ধ রেখেছে মালিক। কিন্তু বরফ কলটি ভাড়া নিয়ে মাছঘাটের ক’জন বরফ ব্যবসায়ী সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে বরফ কল চালিয়ে নদী পথে বরফ চালান করছিলো। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে নদী পথে বরফ পাচারকালে বরফভর্তি ট্রলারসহ এক লেবারকে আটক করতে সক্ষম হয় নৌথানা পুলিশ।

এ বিষয়ে বিসমিল্লাহ বরফ কলের ভাড়াটিয়া শাহ আলমগীর জানান, আমাদেরকে মৌখিকভাবে জেলা প্রশাসক থেকে অনুমতি দেয়া হয়েছে। আমরা কোথায় বরফ বিক্রি করবো আর কোথায় বিক্রি করবো না সে বিষয়ে কোনো নির্দেশনা দেয়া হয়নি।

তবে এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান বলেন, আমরা অনেক আগেই তাদের সতর্ক করেছি যে, নদী পথে কোনো বরফ দেয়া যাবে না। শুধু স্থানীয় বাজারগুলোতে জিয়ল মাছের জন্যে বরফ বিক্রি করতে পারবে।

Loading

শেয়ার করুন: