প্রেসক্লাবের বৈশাখী মেলায় বাংলাদেশ বেতারের বহিরাঙ্গণ অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার:

নতুনের মাস বৈশাখ, প্রাণের উৎসব বৈশাখী মেলা। আর এই বৈশাখী উৎসব ছড়িয়ে পড়ুক দেশের প্রতিটি প্রান্তে। সেই ধারাকে অব্যাহত রাখতে বৈশাখী মেলা মঞ্চে বাংলাদেশ বেতারের প্রচারণামূলক বহিরাঙ্গণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আগামী শনিবার (২০ এপ্রিল) বিকেল থেকে রাত পর্যন্ত চাঁদপুর প্রেসক্লাব সংলগ্ন ডাকাতিয়া নদীর পাড়ে বৈশাখী মেলা প্রাঙ্গণে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিন পর্বের এই অনুষ্ঠানে প্রথম পর্বে রয়েছে বিশেষজ্ঞ অতিথিদের স্বাস্থ্য বিষয়ক: স্বাস্থ্য বার্তা, দ্বিতীয় পর্বের আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহণে আলোচনা অনুষ্ঠান ও তৃতীয় পর্ব রয়েছে দেশের প্রখ্যাত শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান।

আয়োজিত প্রাণবন্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ বেতারের মহাপরিচালক রবীন্দ্রশ্রী বড়ুয়া।

চাঁদপুরের জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষজ্ঞ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট এর সহযোগী অধ্যাপক ডা. রেজওয়ানুল আহসান বিপুল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো থাকবেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারী, বাংলাদেশ বেতারের অতিরিক্ত পরিচালক (বার্তা) এস এম জাহীদ, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম, বাংলাদেশ বেতারের অতিরিক্ত পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. আল আমিন খান, পৌর মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, জেলা পরিষদের প্রধান নির্বাহী মো. মনোয়ার হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত।

বাংলাদেশ বেতারের শিশু, কিশোর-কিশোরী ও নারী উন্নয়নে সচেতনতামূলক প্রচার কার্যক্রমের আওতায় দর্শকদের উপস্থিতিতে প্রচারনামূলক বহিরঙ্গ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আয়োজনে প্রথম পর্বের অনুষ্ঠানে বিকেল সাড়ে ৩টায় থাকছে স্কুল, কলেজের কিশোর-কিশোরীদের সচেতনতামূলক বৃদ্ধিকল্পে বিশেষজ্ঞ অতিথির স্বাস্থ্য বিষয়ক পরামর্শ: স্বাস্থ্য বার্তা। বিষয়টি নিয়ে আলোচনা করবেন বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট এর সহযোগী অধ্যাপক ডা. রেজওয়ানুল আহসান বিপুল।

দ্বিতীয় পর্বে বিকেল সোয়া ৫টায় আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় স্বাগত উদ্বোধনী বক্তব্য রাখবেন বাংলাদেশ বেতারের অতিরিক্ত পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. আল আমিন খান। বিকেল ৫টা ২৫মিনিটে বিশেষ অতিথিরা বক্তব্য রাখবেন। বিকেল ৫টা ৫০মিনিটে প্রধান অতিথি বাংলাদেশ বেতারের মহাপরিচালক রবীন্দ্রশ্রী বড়ুয়া বক্তব্য রাখবেন। এবং বিকেল সোয়া ৬টায় সভাপতির বক্তব্য রাখবেন জেলা প্রশাসন কামরুল হাসান।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে সন্ধ্যা পৌনে ৭টায় মনমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানে আয়োজন করা হয়। এতে গান পরিবেশন করবেন প্রখ্যাত সংগীত শিল্পী মৌসুমী ইকবাল, কাজী শুভ, উপমহাদেশের প্রখ্যাত বাঁশি বাদক গাজী আব্দুল হাকীম, প্রখ্যাত সঙ্গীত শিল্পী খান আসিফুর রহমান আগুন। এছাড়াও অনুষ্ঠানে জাদু পরিবেশন করবেন সজীব হোসেন ও বোরহান উদ্দিন। অনুষ্ঠানের শেষের দিকে লালন সংগীত পরিবেশন করবেন কিংবদন্তী লালন সম্রাজ্ঞী ফরিদা পারভীন।

Loading

শেয়ার করুন: