হাইকোর্টের আদেশ স্থগিত, চাঁদপুর সদর উপজেলা পরিষদে ভোট হতে বাধা নেই

 

 

নিজস্ব প্রতিনিধি ॥

চাঁদপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন স্থগিতের বিষয়ে হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার আদালত। এই আদেশের ফলে দ্বিতীয় ধাপে আগামী ২১ মে চাঁদপুরের সদর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ হতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। সোমবার (২৯ এপ্রিল) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা। নির্বাচন কমিশনের (ইসি) পক্ষে ছিলেন ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ ও ব্যারিস্টার আশফাকুর রহমান।

এর আগে, চাঁদপুর সদর উপজেলা নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন সেখানকার উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা। রিটের শুনানি নিয়ে সদর উপজেলা নির্বাচনে পৌর এলাকার ভোটার প্রার্থী হতে পারেন না, ভোটও দিতে পারবেন না বলে আদেশ করেন হাইকোর্ট। এই আদেশের বিরুদ্ধে আপিল করে ইসি।
বিষয়টি নিশ্চিত করে জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল আহমেদ বলেন, চাঁদপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন সংক্রান্ত হাইকোর্টের আদেশ ৮ সপ্তাহের জন্য স্থগিত করেছে চেম্বার জজ। গতকাল সোমবার আদালত এ আদেশ দিয়েছে। চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন করতে আর কোন বাধা থাকছে না। ফলে চলতি তফসিলে ২ মে প্রার্থীদের মাঝে প্রর্তীক বরাদ্দ করবে রিটার্নিং অফিসার। আগামী ২১ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Loading

শেয়ার করুন: