হাজীগঞ্জ উপ-নির্বাচনে ইউপি সদস্য হলেন খোরশেদ আলম

নিজস্ব প্রতিবেদক

হাজীগঞ্জের গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য (মেম্বার) পদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

২৮ এপ্রিল রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

উক্ত নির্বাচনে ৫ জন প্রার্থী অংশগ্রহণ করেন এবং এর মধ্যে মোঃ খোরশেদ আলম মোরগ প্রতীকে ৪২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

জানা যায়, নির্বাচনে ২ হাজার ৭৭৭ ভোটের মধ্যে ১ হাজার ৬৮৩ ভোট কাস্ট হয়। এর মধ্যে ৩৩ ভোট বাতিল ও ১ হাজার ৬৫০ বৈধ হয়। বৈধ ভোটের মধ্যে মোঃ খোরশেদ আলম ৪২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ মীর হোসাইন কদম ফুল প্রতীকে ৪১৫ ভোট পেয়েছেন।

এছাড়াও মোহাম্মদ সফি উল্যাহ্ বৈদ্যুতিক পাখা প্রতীকে ৩৯৮ ভোট, মোঃ ওহিদুল ইসলাম ফুটবল প্রতীকে ৩৭৮ ভোট ও কার্তিক তালা প্রতীকে ৩৮ ভোট পেয়েছেন। নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন শাহরাস্তি উপজেলার নির্বাচন কর্মকর্তা সুফিয়া সুলতানা এবং প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন হাজীগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আবু সাঈদ চৌধুরী।

এর আগে গত ৯ মার্চ গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য (মেম্বার) পদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, কিন্তু নির্বাচনের ব্যালেট পেপারে আপেল প্রতীকের পরিবর্তে কদম ফুল ছাপা হওয়ায় ওই দিনের ভোটগ্রহণ স্থগিত করেন রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ ফারুক হোছাইন।

উল্লেখ্য, গত বছরের ১৩ সেপ্টেম্বর গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য মুনছুর আহমেদ মৃত্যুবরণ করেন। এর আগে ২০২১ সালের ২৬ ডিসেম্বর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ওই ওয়ার্ড থেকে তিনি নির্বাচিত হন। তার মৃত্যুতে ওই ওয়ার্ডের সদস্য পদটি শুন্য ঘোষণা করে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

Loading

শেয়ার করুন: