চাঁদপুর আইনজীবী সমিতির সভাপতি অ্যাড: সাইয়েদুল ইসলাম আর নেই

 

 

স্টাফ রিপোটার ॥

চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি ও চাঁদপুর কর আইনজীবী সমিতির আজীবন সদস্য এবং চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের পিপি অ্যাড: সাইয়েদুল ইসলাম বাবু মারা গেছেন।( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। রোববার বাদ আছর শহরের বেগম জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় রাজনীতিবিদ, বিচার বিভাগের বিচারক, জনপ্রতিনিধি, আইনজীবী, সাংবাদিক,সুধীজন এবং মুসল্লিারা অংশ নেন। পরে ফরিদগঞ্জ উপজেলার চরকুমিরা এলাকায় মরহুমের গ্রামের বাড়িতে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরে দাফন করা হয়।

অ্যাড: সাইয়েদুল ইসলাম বাবু রোববার ( ২৮ জুলাই ) সকাল সাড়ে ৮ টায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় মেডিকেল ( সাবেক পিজি )কলেজ ও হাসপাতালে মারা যান। তার মৃত্যুতে ফুলকোট রেভারেন্সসহ আইনজীবী সমিতিতে শোকসভা পালন করা হয়। তার মৃত্যুতে আরও শোক জানিয়েছেন চাঁদপুর জেলা আইনজীবী সমিতি ও চাঁদপুর কর আইনজীবী সমিতির নেতৃবৃন্দ।

অ্যাড: সাইয়েদুল ইসলাম বাবুর বাবার নাম মরহুম অ্যাড: মোঃ সিরাজুল ইসলাম। বসবাস করতেন শহরের পুরাতন আদালত পাড়া এলাকায়। তিনি ১৯৭০ সালের ২৬ জানুয়ারি জন্মগ্রহণ করেন। জেলা আইনজীবী সমিতিতে ১৯৯৭ সালের ১২ আগষ্ট যোগদান করেন এবং মৃত্যুর দিন পর্যন্ত জেলা আইনজীবী সমিতির সদস্য ছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত। মৃত্যুকালে তিনি স্ত্রী মিসেস নার্গিস সুলতানা ও একমাত্র ছেলে সাঈদ আল – মুকতাদীর, ভাই ও বোনসহ আত্মীয় স্বজন এবং শুভাকাঙ্খী রেখে যান।

রোববার বেলা ২ টা ৪৫ মিনিটে তার কর্মস্থল চাঁদপুর জেলা জজ আদালত ও আইনজীবী সমিতি প্রাঙ্গনে তার মরদেহ আনা হয়। এ সময় তার সাথের সকল সহকর্মীরা কান্নায় ভেঙে পড়েন। তার অকাল মৃত্যুতে আইনজীবীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

অ্যাড. সাইয়েদুল ইসলাম বাবু বাংলাদেশ সুপ্রীম কোট বারের সদস্য ছিলেন। তিনি চাঁদপুর জেলা আওয়ামীলীগের সদস্য, ফরিদগঞ্জ থানা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক,চাঁদপুর জেলা আওয়ামী আইনজীবী পরিষদ ও জেলা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক এবং চাঁদপুর রোটারী ক্লাবের সাবেক সভাপতিসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করেন।

 

Loading

শেয়ার করুন: